kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

সলিমপুরে পাহাড় দখল বন্ধ করতে হবে : তথ্যমন্ত্রী

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি    

২ জুলাই, ২০২২ ০১:১১ | পড়া যাবে ২ মিনিটে



সলিমপুরে পাহাড় দখল বন্ধ করতে হবে : তথ্যমন্ত্রী

সরকারি পাহাড় দখল করা বেআইনি। ইতিমধ্যে যারা পাহাড় দখল করেছে তাদেরকে পুনর্বাসন করা হবে। কিন্তু এখানে আর যেন নতুন করে কোনো পাহাড় দখল করা না হয়। গতকাল শুক্রবার সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর পরিদর্শনে এসে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী আরো বলেন, এখানে নতুন করে পাহাড় দখল বন্ধ করতে হবে। এ জন্য সাইনবোর্ড স্থাপন করতে জেলা প্রশাসনকে নির্দেশ দেন তিনি।

এদিন মন্ত্রী দীর্ঘ সময় সীতাকুন্ডের জঙ্গল সলিমপুর দুর্গম পাহাড়ে অবস্থান করেন। ইতিপূর্বে সরকারের পক্ষ থেকে ঘোষিত সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে কেন্দ্রীয় কারাগার, ক্রীড়া কমপ্লেক্স, বিশেষায়িত হাসপাতাল, ইকোপার্কসহ বিভিন্ন সরকারি দপ্তর করার যে উদ্যোগ তা বাস্তবায়নে  স্থানটির অবস্থান খতিয়ে দেখতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি সরেজমিনে জঙ্গল সলিমপুর আসেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তা, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো. শাহাদাত হোসেন, এসিল্যান্ড মো. আশরাফুল আলম ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারটি বর্তমানের স্থান থেকে সরিয়ে জঙ্গল সলিমপুরে নিয়ে যাওয়ার পাশাপাশি ওই এলাকায় একটি ইকোপার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে বিশ্বমানের একটি হাসপাতাল, আইকনিক মসজিদ, বেতার ভবন, জাতীয় তথ্য কেন্দ্র, নভোথিয়েটারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ সবকিছুই করা হবে পাহাড়কে পাহাড়ের আদলে রেখে।



সাতদিনের সেরা