kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

শিক্ষক হত্যাকাণ্ডে ওই কলেজ নিয়ে ঢাকা বোর্ডের নতুন নির্দেশনা

সাভার প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ১৬:২৫ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষক হত্যাকাণ্ডে ওই কলেজ নিয়ে ঢাকা বোর্ডের নতুন নির্দেশনা

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের ঘটনায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের এডহক কমিটি স্থগিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে কমিটি বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন। ইতমধ্যে শিক্ষা বোর্ডে ওয়েব সাইটে দেওয়া হয়েছে এই সংক্রান্ত নোটিশ।

তিনি বলেন, হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী স্ট্যাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপলকে হত্যা করেন।

বিজ্ঞাপন

অভিযুক্ত শিক্ষার্থী জিতু প্রতিষ্ঠানের গর্ভনিং বডির কমিটির সভাপতি শাহরুফ আলী মো. সুমনের ভাতিজা। তার প্রভাবেই ওই শিক্ষার্থী প্রভাব দেখিয়ে ইচ্ছে মতো চলাফেরা করে। তবে তাদের গর্ভনিং কমিটির মেয়াদ নতুন কমিটির গঠনের জন্য গত বছরের ১৪ আগস্ট এ্যাডহক কমিটির জন্য আবেদন করেছিল। বিষয়টি প্রক্রিয়াধীন ছিল। আজকে আলোচনা শেষে সেই এডহক কমিটি গঠনও স্থগিত করা হয়েছে।

শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপলকে ক্রিকেট স্টাম্প দিয়ে আঘাত করে শিক্ষার্থী জিতু। পরে শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় রবিবার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করেন। মামলায় জিতুকে প্রধান আসামি করা হয়। মঙ্গলবার রাতে (২৮ জুন) কুষ্টিয়া থেকে জিতুর বাবা উজ্জ্বল হাজি এবং পরদিন রাতে গাজীপুর থেকে জিতুকে গ্রেপ্তার করা হয়।   



সাতদিনের সেরা