kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

বারি’তে কচুর উন্নত জাত ও উৎপাদন কৌশল বিষয়ে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

৩০ জুন, ২০২২ ১৫:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বারি’তে কচুর উন্নত জাত ও উৎপাদন কৌশল বিষয়ে প্রশিক্ষণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) ‘কচু ফসলের উন্নত জাত ও উৎপাদন কৌশল শীর্ষক’ দিনব্যাপী এক প্রশিক্ষক গতকাল বুধবার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বারি’র কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠানের উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

‘কচু ফসলের জিন পুল সমৃদ্ধ, গবেষণা, প্রযুক্তি উদ্ভাবন ও উন্নত জাত বিস্তারের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা জোরদারকরণ কর্মসূচি’র অর্থায়নে আয়োজিত এ প্রশিক্ষক বারি’র বিভিন্ন বিভাগের বিজ্ঞানী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মনিরুল ইসলাম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ‘কচু ফসলের জিন পুল সমৃদ্ধ, গবেষণা, প্রযুক্তি উদ্ভাবন ও উন্নত জাত বিস্তারের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা জোরদারকরণ কর্মসূচি’র উদ্দেশ্য ও গুরুত্ব বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন কর্মসূচির পরিচালক ও কন্দাল ফসল গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ছামছুল আলম।

বারি’র পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তারের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে (সেবা ও সরবরাহ বিভাগের পরিচালক ড. মো. কামরুল হাসান, গবেষণা বিভ্গের পরিচালক ড. মো. তারিকুল ইসলাম এবং প্রশিক্ষণ ও যোগাযোগ বিভাগের পরিচালক ড. ফেরদৌসী ইসলাম উপস্থিত ছিলেন।  



সাতদিনের সেরা