kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

পদ্মা সেতুর টোল প্লাজার সামনে বাস থেকে পুরাতন মূর্তি উদ্ধার, আটক ১

শরীয়তপুর প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ১২:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুর টোল প্লাজার সামনে বাস থেকে পুরাতন মূর্তি উদ্ধার, আটক ১

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে টোল প্লাজার সামনে থেকে বেশ কিছু পুরাতন মূর্তিসহ একজনকে আটক করেছে পুলিশ। বুধবার (২৯ জুন) দিবাগত রাত ২টার দিকে কলকাতা থেকে ছেড়ে আসা একটি বাস থেকে এসব মালামাল উদ্ধার করে পদ্মা দক্ষিণ থানার পুলিশ। এ সময় ভোলা জেলার চরফ্যাশন এলাকার জসিম উদ্দিন নামের একজনকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান।

বিজ্ঞাপন

তিনি জানান, বুধবার দিবাগত রাত ২টার দিকে জাজিরা প্রান্তে টোল প্লাজার সামনে একটি বাসে অভিযান চালিয়ে শত বছরের পুরাতন অনেক মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করে পুলিশ। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়। এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধারকৃত সব মালামাল পদ্মা দক্ষিণ থানায় নিয়ে যায় পুলিশ।  

তিনি বলেন, প্রাচীন আমলের এ নিদর্শনগুলো মেটালিক হবে, নাকি কষ্টিপাথর হবে―তা অধিকতর পরীক্ষা শেষেই পরিষ্কারভাবে জানা যাবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে জসিম উদ্দিন প্রায়ই কলকাতা গিয়ে এসব মালামাল নিয়ে আসেন। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা