kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

শিক্ষকদের চাকরি অনেক সুন্দর চাকরি : প্রতিমন্ত্রী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ১১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষকদের চাকরি অনেক সুন্দর চাকরি : প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, শিক্ষকদের চাকরি, অনেক সুন্দর চাকরি। শিক্ষা দেওয়ার পাশাপাশি তাঁরা ব্যবসা, রাজনীতিসহ বিভিন্ন কাজ করতে পারেন। সমাজেও তাঁদের একটা অন্য রকম মূল্যায়ন আছে। সে জন্য তাঁরাই সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

বিজ্ঞাপন

গতকাল বুধবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের অনলাইন বদলি কার্যক্রম পাইলটিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, শিক্ষকতা মহান পেশা আর প্রাথমিক বিদ্যালয় হচ্ছে শিক্ষার মূল ভিত। আজকে শিক্ষার মান এত উন্নত, সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, শিক্ষক-শিক্ষিকা বদলি প্রক্রিয়ায় যাতে হয়রানির শিকার হতে না হয়, সে জন্য এই অনলাইন শিক্ষক বদলি কার্যক্রম পাইলটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এ কার্যক্রমের মাধ্যমে অনলাইনে আবেদন, অনলাইনেই নিষ্পত্তি হবে। এতে থাকবে না আর বদলি ভোগান্তি। শিক্ষকদের বদলি হওয়ার জন্য কোথাও ঘোরাঘুরি করতে হবে না। যোগ্যতা থাকলে এ কার্যক্রমের মাধ্যমে ঘরে বসেই বদলি হওয়া যাবে।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মুহিবুর রহমান, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ প্রমুখ।



সাতদিনের সেরা