kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

কাজিরাবাদে উপনির্বাচনে ভোট, ছাত্রলীগ সভাপতি আটক

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

২৯ জুন, ২০২২ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



কাজিরাবাদে উপনির্বাচনে ভোট, ছাত্রলীগ সভাপতি আটক

বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদে স্থগিত হওয়া উপনির্বাচনের আজ বুধবার (২৯ জুন) সকাল ৮টা থেকে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে সকাল ১১টার মধ্যে বকুলতলী কেন্দ্র থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নৌকার প্রার্থীর বহিরাগত হিসেবে বেতাগী সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবুল বাশারকে (২৮) আটক করেন।

জানা গেছে, আবুল বাসার স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেনের একজন এজেন্টকে মারধর করেন।

বিজ্ঞাপন

এই ইউপিতে উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৫ জুন এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় ভোটের তিন দিন আগে গত ১৩ জুন নির্বাচন স্থগিত করে কমিশন। এ বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বার্ধক্যজনিত কারণে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।  

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী সহিদুল ইসলাম বলেন, কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ছয় হাজার ৬০১ এবং নারী ছয় হাজার ৫৬৭।  তারা মোট ৯টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। নির্বাচনে ৯ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৪০ জন সহ-প্রিসাইডিং কর্মকর্তা এবং ৮০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি মো. সুহৃদ সালেহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে আমাদের সব রকম প্রস্তুতি রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশের মোবাইল টিম, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স, বিজিবির সদস্যের পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্টেট দায়িত্ব পালন করছেন।



সাতদিনের সেরা