kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

শিক্ষক হত্যার বিচার চেয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

সাভার প্রতিনিধি   

২৯ জুন, ২০২২ ১৩:১২ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষক হত্যার বিচার চেয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

সাভারের আশুলিয়ায় শিক্ষার্থীর মারধরে উৎপল কুমার সরকার (৩৫) নামের শিক্ষকের মৃত্যুর ঘটনায় আবারও মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল ৯টার দিকে প্রতিষ্ঠানটির সামনে এই কর্মসূচি পালন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।   

এসময় অভিযুক্ত জিতুকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। এ ছাড়াও ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচার নিশ্চিত করার দাবি জানান তারা।

বিজ্ঞাপন

সেদিন যা ঘটেছিল

ঘটনার প্রত্যক্ষদর্শী শিক্ষক-শিক্ষার্থীরা জানায়, গত শনিবার (২৫ জুন) হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলছিল। এ সময় মাঠে খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন উৎপল। দুপুর আড়াইটার দিকে স্কুলের ওই বখাটে ছাত্র সবার সামনে ক্রিকেট স্টাম্প হাতে নিয়ে উৎপলের মাথা ও পেটে বেধড়ক আঘাত করতে থাকে। বিষয়টি বোঝার আগেই রক্তাক্ত হন উৎপল। তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় নারী ও শিশু কেন্দ্র হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পেটে অস্ত্রোপচার করা হয়। ১৬ ব্যাগ রক্ত দেওয়া হয় শরীরে। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে না-ফেরার দেশে চলে যান উৎপল।

শাসন করায় হত্যা!

শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েক দিন আগে এক ছাত্রীকে উত্ত্যক্ত করে হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির এক বখাটে ছাত্র। এরপর ওই ছাত্রকে শাসন করেন উৎপল। এর জের ধরে গত শনিবার দুপুর আড়াইটার দিকে সে শিক্ষকের ওপর হামলা চালায়।



সাতদিনের সেরা