kalerkantho

শুক্রবার । ১৯ আগস্ট ২০২২ । ৪ ভাদ্র ১৪২৯ । ২০ মহররম ১৪৪৪

নিষেধাজ্ঞা অমান্য করায় ৪টি ফিশিং বোটসহ ৭৯ জেলে আটক

ভোলা প্রতিনিধি   

২৭ জুন, ২০২২ ২০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা অমান্য করায় ৪টি ফিশিং বোটসহ ৭৯ জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ শিকার করে ফেরার পথে চারটি ফিশিং বোটসহ ৭৯ জেলেকে আটক করেছেন কোস্ট গার্ড দক্ষিণ জোনের সদস্যরা। আটককৃতদের বাড়ি নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায়। আজ সোমবার বিকেলে ভোলায় অবস্থিত কোস্ট গার্ড দক্ষিণ জোন কার্যালয়ের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কে এম শফিউল কিঞ্জল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশের মৎস্যসম্পদ রক্ষা ও মাছের বংশ বিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

বিজ্ঞাপন

এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে কোস্ট গার্ড কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে সোমবার দুপুর ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালীর হাতিয়া উপজেলার নলচিরা ঘাটসংলগ্ন এলাকায় অভিযান চালান কোস্ট গার্ড দক্ষিণ জোনের আওতাধীন হাতিয়া বিসিজি স্টেশনের সদস্যরা।  

এ সময় ওই এলাকা থেকে নিষেধজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার করে ফেরার পথে চারটি মাছ ধরার ফিশিং বোটসহ ৭৯ জন জেলে ও ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। পরে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃত ৭৯ জেলেসহ প্রতিটি ফিশিং বোটকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। আর জব্দকৃত সামুদ্রিক মাছ এক লাখ ৯০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কে এম শফিউল কিঞ্জল জানান, কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় আইন-শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতাসহ বিভিন্ন অপরাধ দমন ও মৎস্যসম্পদ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা