kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

কাজ শেষ হওয়ার আগেই দেবে যাচ্ছে সড়ক!

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি   

২৬ জুন, ২০২২ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



কাজ শেষ হওয়ার আগেই দেবে যাচ্ছে সড়ক!

১৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের কাজ শেষ হতে না হতেই সড়কের কিছু অংশ দেবে গেছে। গত শুক্রবার সকাল ৮টা থেকে ফাটল দেখা দিলেও আজ রবিবার সকাল থেকে তা ধীরে ধীরে বড় আকার ধারণ করে।
 
ফাটলের পর নওগাঁ-নাটোর আঞ্চলিক সড়কের আত্রাই উপজেলার সাহাগোলা রেলস্টেশনের উত্তরে প্রায় দুই ২০০ ফিট সড়ক দেবে যায়। ফলে ওই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

বিজ্ঞাপন

সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করলেও সড়ক দেবে যাওয়ার কারণ বলতে পারেনি।
 
সড়ক বিভাগ বলছে, যেহেতু এটা চলমান কাজ সেহেতু ঠিকাদার কর্তৃপক্ষকেই এর মেরামতের দায়ভার বহন করতে হবে। সরকারের কোনো বাড়তি বরাদ্দ এখানে দেওয়া হবে না।
 
স্থানীয় আলম হোসেন বলেন, শুরু থেকেই সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ছিল। এসব অনিয়মের কথা বলতে গেলেই বলবে চাঁদা চাইছে। তাই কেউ কিছু বলে না।
 
নওগাঁর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, 'সড়ক দেবে যাওয়ার খবর পেয়ে সাথে সাথে আমি এবং আমার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিন্তু কিভাবে পাকা সড়ক খাড়াভাবে নিচ দিকে দেবে গেল এর কোনো হিসাব মেলাতে পারছি না। তবে স্থানীয় লোকজনের কাছে থেকে শুনেছি ওই স্থানে আগে নাকি অনেক গভীর ছিল এবং সেখানে কালো পচা মাটি ছিল। ঢাকার বিশেষজ্ঞ টিমকে জানানো হয়েছে। তারা এসে পরীক্ষা করে সঠিক কারণ জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। '


সাতদিনের সেরা