kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

আজ প্রথম টোল দিয়ে বাইক নিয়ে পদ্মা সেতু পার হলেন তিনি

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২৬ জুন, ২০২২ ১১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



আজ প্রথম টোল দিয়ে বাইক নিয়ে পদ্মা সেতু পার হলেন তিনি

ছবি: সংগৃহীত

দক্ষিণের দ্বার খুলে গেছে। শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকাল থেকে যান চলাচল শুরু হয়েছে সেতুতে। সকাল থেকেই মোটরসাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস ও ট্রাক পার হচ্ছে সেতু দিয়ে।

বিজ্ঞাপন

 

প্রবেশদ্বার খুলে দেওয়ার পর প্রথম যানবাহন হিসেবে একটি মোটরসাইকেলকে প্রবেশ করতে দেওয়া হয়। নির্ধারিত টোল পরিশোধ করে প্রথম গাড়ি হিসেবে ছেড়ে যায় আমিনুল ইসলামের মোটরসাইকেল। সকাল ৫টা ৫০ মিনিটের দিকে টোল দিয়ে সেতু পার হন আমিনুল ইসলাম। তিনি মাওয়া থেকে দক্ষিণবঙ্গের দিকে যাচ্ছিলেন। বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন পদ্মা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন।

আমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, কামরাঙ্গীরচর থেকে তারা বন্ধুরা মিলে দলবেঁধে এসেছেন পদ্মা সেতু পার হওয়ার জন্যই। টোল প্লাজা খোলার অপেক্ষায় ছিলেন ভোর থেকে। তার মোটরসাইকেল সামনে থাকায় প্রথম সুযোগটা তিনিই পেয়ে গেছেন।

এদিকে, পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু পর সেতুর এক প্রান্তে দীর্ঘ যানজট তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে। মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৩ কিলোমিটারের মতো যানবাহনের সারি দেখা গেছে। আর সকাল থেকে জাজিরা প্রান্তে যানবাহনের সারি থাকলেও এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এক একটি গাড়ির টোল আদায় করতে দু-তিন মিনিটের মতো লাগছে। মোট ছটা বুথ থেকে টোল আদায় করা হলেও, যানবাহনের চাপ অত্যধিক হওয়ায় এই যানজট তৈরি হয়েছে। মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি থাকলেও জাজিরা প্রান্তে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মাওয়া ট্রাফিক জোনের টিআই জিয়াউল হুদা জিয়া কালের কণ্ঠকে বলেন, পদ্মা সেতু প্রথমে পার হওয়ার জন্য গতকাল রাত থেকে এসে অনেকে ভিড় জমান। তারা গাড়ি নিয়ে দাঁড়িয়ে থাকেন। সেই সঙ্গে পারাপারের জন্য কিছু ট্রাকও সারিতে দাঁড়ায়। যার ফলে কিছুটা যানজট সৃষ্টি হয়।   

জিয়াউল হুদা জিয়া আরো বলেন, দ্রুত টোল আদায় হচ্ছে। আশা করছি দুপুরের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে।



সাতদিনের সেরা