kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

চাঁদপুরে উদযাপিত হলো লাইট ফর হিউম্যানিটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

চাঁদপুর প্রতিনিধি   

২৫ জুন, ২০২২ ০০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে উদযাপিত হলো লাইট ফর হিউম্যানিটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

চাঁদপুরে বেশ জাঁকজমক এবং আনন্দঘন পরিবেশে উদযাপিত হলো পথশিশুদের নিয়ে সংগঠন লাইট ফর হিউম্যানিটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। শুক্রবার প্রেস ক্লাব মিলনায়তনে এই আয়োজনে উপস্থিত শিশুদের মাঝে প্রধান অতিথি ছিলেন পুলিশ নারী কল্যাণ-পুনাক, চাঁদপুর শাখার সভাপতি ডা. আফসানা শর্মী। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, শুভসংঘ, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও চাঁদপুর শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান।

মো. সালাহউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাংবাদিক ফারুক আহম্মদ, বিশিষ্ট অভিনেতা লায়ন আরমান চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক লায়ন আলমগীর হোসেন প্রমুখ।

বিজ্ঞাপন

এ সময় সংগঠনের গত তিন বছরের কার্যক্রম তুলে ধরেন লাইট ফর নিউমেনিটির সমন্বয়কারী মহিউদ্দিন শ্রাবন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডা. আফসানা শর্মী উপস্থিত স্কুলগামী অর্ধশত শিশুর হাতে স্কুলব্যাগ ও শিক্ষা উপকরণ তুলে দেন। পরে পথশিশু এবং অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর দুটো কেক কাটেন তিনি। এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নদীপাড়ের অবহেলিত জনপদের শিশুদের মাঝে শিক্ষার আলো বিস্তারে লাইট ফর হিউম্যানিটি যে প্রয়াস চালাচ্ছে। তা দেশের এমন অন্য সংগঠনগুলোর জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। পুলিশ নারী কল্যাণ-পুনাক, এই সংগঠনের পাশে থাকার প্রতিশ্রুতি প্রদান করেন ডা. আফসানা শর্মী। একই সঙ্গে লাইট ফর হিউম্যানিটির সদস্যদের কাজের সহায়তার জন্য মাল্টিমিডিয়া উপহার দেওয়ার ঘোষণা দেন।  

পরে আগামী এক বছরের জন্য লাইট ফর হিউমেনিটির নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে তাসলিমা সুলতানাকে সভাপতি এবং মেহেদী হাসান নবীনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়। এছাড়া চারজন উপদেষ্টা একজন প্রধান উপদেষ্টা ছাড়াও সংগঠনটির সমন্বয়কের দায়িত্ব পালন করবেন মহিউদ্দিন শ্রাবন এবং মুরশিদা সাথী।  



সাতদিনের সেরা