kalerkantho

শনিবার । ২ জুলাই ২০২২ । ১৮ আষাঢ় ১৪২৯ । ২ জিলহজ ১৪৪৩

জামালপুরে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করলেন শ্রাবস্তী রায়

জামালপুর প্রতিনিধি   

২৩ জুন, ২০২২ ২৩:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করলেন শ্রাবস্তী রায়

জামালপুর শহরের পাথালিয়ায় টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি : কালের কণ্ঠ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে জামালপুর জেলায় নিম্ন আয়ের মানুষের মধ্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর পণ্য বিক্রি শুরু হয়েছে। এবার জামালপুর জেলায় দুই লাখ ৩৩ হাজার ৭২৪ জন নিম্ন আয়ের মানুষ এই সুবিধা পাচ্ছে। আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকালে জামালপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের পাথালিয়ায় টিসিবির পণ্য বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভর্তুকি মূল্যে টিসিবির ডিলারদের মাধ্যমে নিত্য পণ্য বিক্রির ব্যবস্থা করে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন।

বিজ্ঞাপন

এসময় তিনি জেলায় টিসিবির পণ্য বিক্রয়ে নিয়োজিত ডিলারসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান, বীর মুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম শিমুল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন তারা ও টিসিবির নির্ধারিত মেসার্স সাহা ট্রেডার্সের ডিলার গোবিন্দ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।   

টিসিবি সূত্র জানায়, বাণিজ্য মন্ত্রণালয় টিসিবি’র মাধ্যমে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জামালপুর জেলার সাতটি উপজেলায় দুই লাখ ৩৩ হাজার ৭২৪ জন ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের মানুষের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় ৬১ হাজার ৫৬২ জন, সরিষাবাড়ীতে ২৮ হাজার ৬০৩ জন, মাদারগঞ্জে ২৮ হাজার ৪১৩ জন, মেলান্দহে ৩৩ হাজার ৭৯৮ জন, ইসলামপুরে ২৮ হাজার ৪৬৬ জন, দেওয়ানগঞ্জে ২৯ হাজার ৮৬৭ জন এবং বকশীগঞ্জ উপজেলায় ২৩ হাজার ১৫ জন ফ্যামিলি কার্যধারী নি¤œ আয়ের মানুষ এই সুবিধা পাবেন।

টিসিবি এবার প্রতিটি কার্ডধারী নিম্ন আয়ের মানুষের কাছে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এবং এক কেজি করে চিনি বিক্রয় করছে। সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা এবং প্রতি কেজি চিনি ৫৫ টাকা করে বিক্রয় করা হচ্ছে।   

জামালপুর শহরের পাথালিয়ায় টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি : কালের কণ্ঠ



সাতদিনের সেরা