kalerkantho

শুক্রবার । ১ জুলাই ২০২২ । ১৭ আষাঢ় ১৪২৯ । ১ জিলহজ ১৪৪৩

৫ দিন পর উদ্ধার হলো আন্তঃনগর হাওর এক্সপ্রেস

নেত্রকোনা সংবাদদাতা   

২৩ জুন, ২০২২ ১৬:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



৫ দিন পর উদ্ধার হলো আন্তঃনগর হাওর এক্সপ্রেস

বন্যার পানির চাপে ব্রিজ ভেঙে যাওয়ার কারণে নেত্রকোনার মোহনগঞ্জ স্টেশনে পাঁচদিন ধরে আটকে থাকা আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনটি উদ্ধার পেয়েছে। কর্তৃপক্ষের হস্তক্ষেপে ব্রিজটির মেরামত শেষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। একই সাথে মোহনগঞ্জ-ময়মনসিংহ-ঢাকা লাইনে ট্রেন চলাচল স্বাভাভিক হয়েছে।  

জানা যায়, গত ১৮ জুন ভোর ৫টার দিকে আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেন মোহনগঞ্জ স্টেশনে পৌঁছায়।

বিজ্ঞাপন

এরপর বারহাট্টা উপজেলার অতিথপুর ও মোহনগঞ্জ স্টেশনের মাঝামাঝি ইসলামপুর এলাকায় রেল লাইনের ৩৪ নম্বর ব্রিজটি পানির তোড়ে ভেঙে পড়ে। এতে ১৪টি কোচ নিয়ে মোহনগঞ্জেই আটকা পড়ে আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেন।  

বারহাট্টার স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার পর কর্তৃপক্ষের নির্দেশে ১৮ থেকে ২৩ জুন সকাল পর্যন্ত মোহনগঞ্জ-নেত্রকোনার মাঝে ট্রেন চলাচল বন্ধ ছিল। ব্রিজটি মেরামত ও ধীরগতিতে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। বুধবার ব্রিজের উপর দিয়ে পরীক্ষামূকভাবে একটি ইঞ্জিন ও রেকার চলাচল করে।

মোহনগঞ্জের স্টেশন মাস্টার আতাউর রহমান বলেন, পাঁচদিন পর আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। পরে ময়মনসিংহ থেকে একটি লোকাল ট্রেনও এসে ফিরে যায়। আজ থেকে মোহনগঞ্জ-ময়মনসিংহ-ঢাকা লাইনে সকল ট্রেন চলাচল করবে।



সাতদিনের সেরা