kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

পৃথিবীর কোনো সেতুতে এত টাকা ব্যয় হয়নি : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি   

১৪ জুন, ২০২২ ১৮:৫০ | পড়া যাবে ৩ মিনিটে



পৃথিবীর কোনো সেতুতে এত টাকা ব্যয় হয়নি : ফখরুল

কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনবিধি অনুযায়ী নির্বাচনের সময় সংসদ সদস্যরা তার এলাকায় থাকতে পারেন না। অথচ নির্বাচন কমিশনের ক্ষমতা নেই একজন সংসদ সদস্যকে নির্বাচনী এলাকা থেকে বের করে আনার। তাহলে সেই নির্বাচন কমিশন কিভাবে নির্বাচন পরিচালনা করবে। তাই বিএনপি নির্বাচনকালীন নিরপেক্ষ ও নির্দলীয় সরকার চায়।

বিজ্ঞাপন

নির্দলীয় সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় তা প্রমাণ হয়ে গেছে কুমিল্লার নির্বাচনে কমিশনের বক্তব্যে।

আজ মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দল, ঠাকুরগাঁও জেলা শাখার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি মহাসচিব আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন বাংলাদেশের মানুষের জন্য নয়। যারা উন্নয়নের পরিকল্পনা করছেন তাদের উন্নয়ন হচ্ছে। এই উন্নয়নের মূল উদ্দেশ্য চুরি ও লুটপাট করে টাকা পাচার করা। অথচ দেশের শতকরা ৪২ জন মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধির কারণে যারা দুবেলা ঠিকমতো  খেতে পারছে না তাদের উন্নয়ন হয়নি।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণপ্রক্রিয়া বেগম খালেদা জিয়ার সময়েই শুরু হয়। সে সময় জাপান, ওয়ার্ল্ডব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সঙ্গে আলোচনা করা হয় এবং সেখানে আট হাজার কোটি টাকার প্রাথমিক ব্যয় নির্ধারণ করা হয়। পদ্মা সেতুর যে ব্যয়, সেটি নির্ধারণ করা হয়েছিল ৮ থেকে ১০ হাজার কোটি টাকা। কিন্তু সেটা এখন ৩০ হাজার কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। প্রশ্ন হলো, এই ৩০ হাজার কোটি টাকা কোথায়, কিভাবে ব্যয় হয়েছে। পৃথিবীর কোথাও কোনো সেতুতে এত অর্থ ব্যয় হয়নি।

পদ্মা সেতুর উদ্বোধনে বিএনপি যাবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, যেখানে হত্যার উদ্দেশে প্রধানমন্ত্রী হুমকি দেন, সেই সেতুর উদ্বোধনে বেগম খালেদা জিয়া হত্যার মুখে যাওয়ার কোনো কারণ নেই।

মির্জা ফখরুল আরো বলেন, মহানবী (সা.)-কে নিয়ে যে কটূক্তি করা হয়েছে, বিএনপি তার তীব্র নিন্দা জানিয়েছে। সরকারের উচিত ছিল এ বিষয়ে নিন্দা জানানো। কারণ বিষয়টি দেশের সব ধর্মপ্রাণ মানুষের আবেগকে ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে তিনি বলেন, দেশনেত্রীর শারীরিক অবস্থা এখনো স্থিতিশীল নয়। তার বিদেশে চিকিৎসা প্রয়োজন, কিন্তু এই সরকার অনুমতি দিচ্ছে না।



সাতদিনের সেরা