kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

স্বল্প মূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করবে সোপিরেট হাসপাতাল

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১৩ জুন, ২০২২ ২২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



স্বল্প মূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করবে সোপিরেট হাসপাতাল

লক্ষ্মীপুরের প্রত্যন্ত অঞ্চলে অসহায় ও দরিদ্র মানুষকে স্বল্প মূল্যে চিকিৎসাসেবা নিশ্চিতের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে সোপিরেট হাসপাতাল। সোমবার (১৩ জুন) দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার আবিরনগর গ্রামের নুড়িগাছ তলা এলাকায় ৪০ শয্যা হাসপাতালটি উদ্বোধন করা হয়। এ সময় বিনা মূল্যে শিশু, নারী ও পুরুষদের বিভিন্ন রোগের চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়।

সোসাইটি ফর প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন রিসার্চ ইভালুয়েশন অ্যান্ড ট্রেনিং (সোপিরেট)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. এম মোসলেহ উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক ও সাবেক সচিব ড. নমিতা হালদার এনডিসি।

বিজ্ঞাপন

বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. তাপস কুমার বিশ্বাস, উপ-ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির, লক্ষ্মীপুর সোপিরেটের সহকারী কো-অর্ডিনেটর মো. শরীফ হোসেন ও টুমচর সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হারুন আল মাদানী প্রমুখ।

বক্তারা বলেন, ক্ষুদ্র ঋণের মাধ্যমে প্রান্তিক জনপদে অর্থনৈতিক সমৃদ্ধিতে ভূমিকা রেখেছে সোপিরেট। এবার এ প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও দরিদ্র জনগণের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। স্বল্পখরচে বিভিন্ন রোগের চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে। সেবা দেওয়ার লক্ষ্যেই প্রতিষ্ঠানটি স্থাপন করা হয়েছে।

টুমচর এলাকার শাহিনুর বেগম ও রৌশন আরা বেগম জানান, প্রথমদিন তাঁরা বিনা মূল্যে চিকিৎসা ও ওষুধ পেয়েছেন। সোপিরেটের ক্ষুদ্র ঋণে তাঁদের পরিবারে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। চিকিৎসাসেবায় নিশ্চিতে হাসপাতালটি ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তারা।



সাতদিনের সেরা