kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের হাতে বাংলাদেশি ব্যবসায়ী খুন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি    

১৩ জুন, ২০২২ ১৩:২২ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের হাতে বাংলাদেশি ব্যবসায়ী খুন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নাহিদুল ইসলাম জয় (৩০) নামের এক যুবক দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের হাতে খুন হয়েছেন। তিনি মির্জাপুর উপজেলার বাঁশতৈল ইউনিয়নের দক্ষিণ পেকুয়া গ্রামের হাসমত মিয়ার ছেলে।

আজ সোমবার সকালে জয়ের বাবা হাসমত মিয়া জানান, গত ১২ বছর ধরে দক্ষিণ আফ্রিকার নিউক্যাসেল শহরে ব্যবসা করতেন। দেশটির স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় এবং বাংলাদেশ সময় রাত ১১টায় দুর্বৃত্তরা ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে গুলি করে হত্যা করে।

বিজ্ঞাপন

হাসমত আলী জানান, গত ১২ বছর আগে নাহিদুল ইসলাম জয় আফ্রিকায় যান। পরে তিনি নিউক্যাসেল শহরে একটি দোকান ভাড়া নিয়ে ব্যবসা শুরু করেন। রবিবার সন্ধ্যায় অস্ত্রধারী একদল দুর্বৃত্ত নাহিদুলের ব্যবসা প্রতিষ্ঠানে হানা দেয় এবং তাকে গুলি করে হত্যা করে।

বাংলাদেশে নাহিদুলের মা, বাবা, ছোট বোন ও স্ত্রী রয়েছেন। ছেলের মরদেহ কবে বাড়ি আসবে তা তিনি জানাতে পারেননি। বাঁশতৈল ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড মেম্বার মো. শাজাহান মিয়া জানান, নাহিদুল ইসলাম জয় দীর্ঘদিন ধরে আফ্রিকায় ব্যবসা করতেন। রবিবার বাংলাদেশ সময় রাত ১১টার দিকে তাকে গুলি করে খুন করা হয়েছে।  

গত ১৮ ফেব্রুয়ারি মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নের পাথরঘাটা গ্রামের পলান মিয়ার ছেলে মনির হোসেনকে (৩৬) গুলি করে খুন করা হয়। তিনি দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে রড-সিমেন্টসহ নির্মাণ সামগ্রীর ব্যবসা করতেন।



সাতদিনের সেরা