kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন

এমপি বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ ইসির

কুমিল্লা প্রতিনিধি   

৮ জুন, ২০২২ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



এমপি বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ ইসির

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ওঠায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (০৮ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কুসিক নির্বাচনের রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী।

এমপি বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন।

শাহেদুন্নবী চৌধুরী বলেন, 'নির্বাচন কমিশন থেকে চিঠি দিয়ে বিষয়টি সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সকলকে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে হবে। আমরা সকলের সহযোগিতায় একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করতে চাই। '

বুধবার বিকেলে নির্বাচন কমিশনের চিঠিতে বলা হয়, 'আপনি বিধিবহির্ভূতভাবে কৌশলে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করছেন। তাই আপনাকে নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে। '

চিঠিতে বাহারকে উদ্দেশ করে আরো বলা হয়, 'অনতিবিলম্বে আপনাকে উল্লিখিত নির্বাচনী এলাকা ত্যাগ করে আচরণবিধি প্রতিপালন বিষয়ে নির্বাচন কমিশনকে সহযোগিতা করার জন্য বিনীতভাবে অনুরোধ করছি। '

এর আগে সোমবার (০৬ জুন) আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে রিটার্নিং অফিসারের কাছে চিঠি দেন বিএনপিপন্থী স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু। এতে উল্লেখ করেন, স্থানীয় সংসদ সদস্য নির্বাচনী এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করে মহানগর আওয়ামী লীগের কার্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মাদরাসার প্রতিনিধি এবং সংশ্লিষ্ট অভিভাবকদের সঙ্গে ও আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্র করে প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নিয়েও নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন স্থানীয় এমপি।

অভিযোগে আরো বলা হয়, বিভিন্ন এলাকার নেতাকর্মীরা নির্বাচনী এলাকায় এসে মোটরসাইকেল শোডাউনসহ নানা প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে। এ ছাড়া ভোটের দিন যত ঘনিয়ে আসছে, সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে আতঙ্ক বাড়ছে।



সাতদিনের সেরা