kalerkantho

সোমবার । ৪ জুলাই ২০২২ । ২০ আষাঢ় ১৪২৯ । ৪ জিলহজ ১৪৪৩

খেলার মাঠে রোদে বসিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

৭ জুন, ২০২২ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



খেলার মাঠে রোদে বসিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা

শ্রেণিকক্ষের অভাবে কেশবপুরের সাতাইশকাটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলার মাঠে বসেই পরীক্ষা দিতে হয়েছে। মঙ্গলবার রোদের মধ্যে ওই বিদ্যালয়ের দশম ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের মাটিতে বসিয়ে পরীক্ষা নেওয়া হয়।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, একই দিনে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা ছিল। বিদ্যালয়ে প্রায় চার শতাধিক শিক্ষার্থী রয়েছে।

বিজ্ঞাপন

শ্রেণিকক্ষের পাশাপাশি পর্যাপ্ত আসন না থাকায় বাধ্য হয়েই দশম শ্রেণির ৪২ জন ও সপ্তম শ্রেণির ৪৫ জন ছাত্রছাত্রীকে বিদ্যালয়ের খেলার মাঠে বসিয়ে পরীক্ষা নিতে হয়েছে। এদিন তাদের তথ্য ও প্রযুক্তি বিষয়ের পরীক্ষা ছিল।

কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নের সাতাইশকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, বিদ্যালয়ে টিনের চালা নষ্ট হয়ে গেছে। শিক্ষার্থীদের বসানোর জায়গার সংকট চলছে। এক সঙ্গে ছাত্রছাত্রীদের পরীক্ষা নেওয়ার মতো জায়গা না থাকায় মাঠে বসিয়ে পরীক্ষা নিতে বাধ্য হয়েছি। ভবন বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পাঁজিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইয়ার মাহমুদ বলেন, বিদ্যালয়ে ভবন বরাদ্দের জন্য বহুবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন করা হলেও এখনও কোন সাড়া মেলেনি। এক সঙ্গে পরীক্ষা হওয়ার কারণে ভবনের অভাবে বিদ্যালয় কর্তৃপক্ষ দুটি শ্রেণির ছাত্রছাত্রীদের মাঠে বসিয়ে পরীক্ষা নিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এম কামরুজ্জামান জাহাঙ্গীর বলেন, দ্রুত ওই বিদ্যালয় পরিদর্শন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট নতুন ভবন বরাদ্দের আবেদন করা হবে।



সাতদিনের সেরা