kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

ঘোড়া দিয়ে চাঁদাবাজি

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

৬ জুন, ২০২২ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ঘোড়া দিয়ে চাঁদাবাজি

বরগুনার বেতাগী পৌরসভাসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে চলছে ঘোড়া দিয়ে চাঁদাবাজি। পাঁচ দিন যাবৎ চাঁদাবাজির কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে ব্যবসায়ী ও স্থানীয় মানুষ।

আজ সোমবার দুপুরে উপজেলার বেতাগী পৌরসভাসহ মোকামিয়ার মাদরাসা বাজার ও হোসনাবাদ ইউনিয়নের নীলখোলা, জলিশা বাজারে ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের কাছ থেকে ঘোড়া দিয়ে চাঁদাবাজি করতে দেখা গেছে।

পৌরসভার একাধিক ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, আজ সোমবার সকাল থেকেই বাজারের বাসস্ট্যান্ড এলাকা থেকে পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রের মোড় হয়ে লঞ্চঘাট পর্যন্ত প্রতিটি দোকানে দুজন মিলে একটি বড় ঘোড়া নিয়ে হানা দেন।

বিজ্ঞাপন

দোকানপ্রতি কমপক্ষে ২০-৫০ টাকা করে আদায় করা হয়। ঘোড়া নিয়ে দোকানের সামনে এসে তারা দাঁড়ান, টাকা না দেওয়া পর্যন্ত সেখান থেকে ঘোড়া সরানো হচ্ছে না। এভাবে টাকা আদায়ের কারণে বিক্রিতেও সমস্যা হচ্ছে। কোনো দোকানদার ২ টাকা বা ৫ টাকা দিলে ঘোড়া লাথি দিয়ে দোকানের মালামাল ফেলে দিতে দেখা গেছে।

বেতাগী পৌর শহরের এক ব্যবসায়ী মো. আল আমিন ক্ষোভ প্রকাশ করে বলেন, মাঝে মাঝেই বিভিন্ন এলাকা থেকে ঘোড়া নিয়ে এসে চাঁদা আদায় করা হয়। বিষয়টি দেখার কেউ নেই।

ঘোড়া পরিচালনাকারী একজন বলেন, একটি বড় ঘোড়া নিয়ে বিভিন্ন এলাকা থেকে খাবারের জন্য কিছু টাকা নেওয়া হয়। তবে টাকা নেওয়ার সময় কাউকে জোর করা হয় না। লোকজন স্বেচ্ছায় যা দেয়, তা-ই নেওয়া হয়।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন বলেন, টাকা আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা