kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

দিনাজপুরে ৪০ এতিম মেয়ের বিবাহোত্তর সংবর্ধনা

দিনাজপুর প্রতিনিধি   

২৭ মে, ২০২২ ২২:১২ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরে ৪০ এতিম মেয়ের বিবাহোত্তর সংবর্ধনা

দিনাজপুর শিশু নিকেতনে বেড়ে ওঠা ৪০ জন এতিম মেয়েকে বিবাহোত্তর সংবর্ধনা প্রদান করা হয়েছে। দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ গ্রিনভিউ কমিউনিটি সেন্টারে শুক্রবার দুপুরে তাদের সংবর্ধনা প্রদান করা হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদিন, দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, শিশু নিকেতন পরিচালনা কমিটির সভাপতি মোজাফ্ফর আলী মিলন প্রমুখ।

বিজ্ঞাপন

 

সংবর্ধনা শেষে বরের জন্য একটি করে বাই সাইকেল, কনের জন্য একটি করে সেলাই মেশিন ও সংসারের আনুসাঙ্গিত জিনিসপত্র প্রদান করা হয়। এর আগে দুপুর থেকে বর কনেরা সাজ সজ্জা করে কমিউনিটি সেন্টারে এসে উপস্থিত হন।

শিশু নিকেতন সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৯ সালে একসাথে শিশু নিকেতনের ২০ এতিম মেয়ের বিয়ে প্রদান করা হয়। এরপর থেকে ভয়াবহ করোনার কারণে একসাথে বিয়ে দেয়া সম্ভব হয়নি। তবে ৪০ এতিম মেয়ের বিয়ে ২০১৯ সালের পর থেকে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হয়েছিল। আজ তাকে বিবাহোত্তর সংবর্ধনা প্রদান করা হলো। ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত এই শিশু নিকেতনের বাসিন্দাদের এইচএসসি পর্যন্ত পড়ালেখা শেষে ১৮ বছর পুনবয়স্ক হওয়া পর আনুষ্ঠানিকভাবে বিয়ে প্রদান করা হয়। এ পর্যন্ত শিশু নিকেতনের ১৭৪ জন মেয়েল বিয়ে প্রদান করা হয়েছে। ২০২২ সাল পর্যন্ত মরহুম ডাঃ মোস্তাক আলী খান মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে ব্রিগেডিয়ার (অবঃ) মাসুদ আলী খান ৯৩টি সেলাই মেশিন প্রদান করেছেন।

 



সাতদিনের সেরা