kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগ

ঘর পেয়েছেন আগেই, এবার সংসার পেলেন অনাথ বাকপ্রতিবন্ধী অনিমা

নোয়াখালী প্রতিনিধি   

২৭ মে, ২০২২ ১৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ঘর পেয়েছেন আগেই, এবার সংসার পেলেন অনাথ বাকপ্রতিবন্ধী অনিমা

নোয়াখালী সোনাইমুড়ীতে এক বাকপ্রতিবন্ধী পথশিশুকে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান করে বিয়ের দিল গান্ধী আশ্রম ট্রাস্ট। ট্রাস্টের উদ্যোগে বৃহস্পতিবার রাতে এ বিয়ের আয়োজন করা হয়।

বিয়ের অনুষ্ঠানে নববিবাহিত পথশিশুকে আশীর্বাদ করেন নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নবকুমার, নোয়াখালী আইনজীবী সমিতির সাবেক সভাপতি আ্যাডভোকেট মোল্লা হাবিবুর রাসূল মামুন, নোয়াখালী পৌরসভার প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, এনআরডিএসের নির্বাহী প্রধান আবদুল আউয়ালসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

বিজ্ঞাপন

নোয়াখালীর গান্ধী আশ্রম ট্রাস্টের পিস কো-অর্ডিনেটর অসীম কুমার বকশি জানান, একসময়ের মুক বধির পথশিশু অনিমা দে (অনু) কে গান্ধী আশ্রম ট্রাস্ট লালন-পালন করে আসছে। পরবর্তীতে তাকে সেখানে কর্মী হিসাবে নিয়োগ দিয়েছে। এ পথশিশুকে প্রধানমন্ত্রীর গৃহায়ণ প্রকল্পের আওতায় সোনাইমুড়ী বাংলা বাজারের পাশে বঙ্গবন্ধু ভিলেজে বসবাসের জন্য একটি ঘর উপহার দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনের সহযোগিতায়।

উল্লেখ্য, গান্ধী আশ্রম ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি বিচারপতি দেবেশ চন্দ্র ভট্টাচার্য্য এবং তাঁর স্ত্রী সাবেক সংসদ সদস্য চিত্রা ভট্টাচার্য্য এ অনাথ পথশিশুকে তৎকালীন গান্ধী আশ্রমের সচিব শ্রীমতী ঝর্ণাধারা চৌধুরী (প্রয়াত) এর নিকট হস্তান্তর করেন। ওই শিশু বয়স থেকে অনাথ বাকপ্রতিবন্ধী শিশুটি এখানে বড় হয়ে ওঠে।



সাতদিনের সেরা