kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, আড়াই ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

কুমিল্লা প্রতিনিধি   

২৭ মে, ২০২২ ০২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত, আড়াই ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

কুমিল্লা নগরীতে তেলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হওয়ার প্রায় আড়াই ঘণ্টা পর এক লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) দিনগত রাত ১টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকৌশলী মোরসালিন রহমান।

এর আগে বৃহস্পতিবার (২৬ মে) রাত সাড়ে ১০টার দিকে নগরীর শাসনগাছা এলাকায় অবস্থিত কুমিল্লা রেলওয়ে স্টেশনের পাশে তেলবাহী একটি ট্রেনের চারটি চাকা লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। এতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকোশলী মোরসালিন রহমান বলেন, চট্টগ্রাম থেকে সিলেটগামী তেলবাহী ট্রেনটি রাত সাড়ে ১০টার দিকে কুমিল্লা রেলওয়ে স্টেশনে পৌঁছলে ট্রেনের মাঝখানের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। যেখানে দুর্ঘটনা ঘটেছে সেটি ঢাকামুখী লাইন। রাত প্রায় ১টার দিকে চট্টগ্রামমুখী লাইন দিয়ে দুই দিকের ট্রেন চলাচল শুরু হয়েছে।

তিনি বলেন, দুর্ঘটনার কারণ আমরা খতিয়ে দেখছি। রাত সাড়ে ১২টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারে লাকসাম রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী ট্রেন এসে কাজ শুরু করে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে সেটিও উদ্ধার করা সম্ভব হবে। আর এখন রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।



সাতদিনের সেরা