kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

৪০ কেজি হরিণের মাংসসহ শিকারি আটক

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২৬ মে, ২০২২ ২১:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



৪০ কেজি হরিণের মাংসসহ শিকারি আটক

পূর্ব সুন্দরবন থেকে ৪০ কেজি হরিণের মাংস, চারটি মাথা, চারটি চামড়া, চার জোড়া শিং, ১৬টি পা, দুটি নৌকাসহ বিপুল পরিমাণ হরিণ ধরার ফাঁদ উদ্ধার করেছেন বনরক্ষীরা। আটক শিকারি মিজান হাওলাদারকে মাংসসহ বৃহস্পতিবার (২৬ মে) রাত ৮টার দিকে শরণখোলা রেঞ্জ অফিসে আনা হয়।

বন বিভাগ জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা নিয়মিত টহলকালে বনের ছোট ভদরুদ্দিন নামক খাল থেকে শিকারিকে আটক করেন। আটক শিকারি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বনসংলগ্ন সোনাতলা পানিরঘাট এলাকার তানজের হাওলাদারের ছেলে।

বিজ্ঞাপন

কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাদিক মাহমুদ জানান, তারা সকাল থেকে বনের বিভিন্ন এলাকায় নিয়মিত টহল দিচ্ছিলেন। দুপুরের সময় ছোট ভদরুদ্দিন খালে দুটি নৌকা দেখতে পান। তারা দ্রুত নৌকার কাছে এগিয়ে গেলে নৌকায় থাকা লোকজন লাফিয়ে বনের ভেতর পালিয়ে যেতে থাকেন। অন্যরা পালিয়ে গেলেও মিজান নামের একজনকে আটক করতে সক্ষম হন তারা। এ সময় নৌকায় তল্লাশি করে টুকরা করা হরিণের এক মণ মাংসসহ অঙ্গপ্রত্যঙ্গ ও শিকার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, জব্দকৃত হরিণরে মাংস, চামড়া ও অন্যান্য মালামালসহ শিকারিকে শুক্রবার আদালতে তোলা হবে।



সাতদিনের সেরা