kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বিরোধ তুঙ্গে, পাল্টাপাল্টি অভিযোগ

শেরপুর প্রতিনিধি   

২৬ মে, ২০২২ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের বিরোধ তুঙ্গে, পাল্টাপাল্টি অভিযোগ

শেরপুর প্রেসক্লাবে গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। ছবি : কালের কণ্ঠ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের অভ্যন্তরীণ বিরোধ তুঙ্গে উঠেছে। চলছে পাল্টাপাল্টি অভিযোগ।  সংবাদ সম্মেলন ডেকে এক পক্ষ আরেক পক্ষকে দোষারোপ করে চলেছে।

গতকাল বুধবার দুপুরে শেরপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ও সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

বিজ্ঞাপন

তিনি অভিযোগ করে বলেন, সদ্যঃবিদায়ি সভাপতি এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সাবেক ছাত্রলীগ নেতা আশীষ দত্ত ভোলা হত্যাকাণ্ডে সম্পৃক্ত ছিলেন। তিনি ফ্রিডম পার্টি করেছেন, সাবেক জাসদ নেতা ছিলেন। দলীয় কর্মকাণ্ডে বিভেদ সৃষ্টিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী নির্বাচনে তিনি মনোনয়ন বাণিজ্য করেছেন। এমনকি বিএনপি সমর্থক একজনকে নৌকার মনোনয়ন পাইয়ে দিয়েছেন।

এর আগে ২৩ মে সোমবার ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সদ্যঃবিদায়ি সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে জড়িয়ে মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য ছড়ানো হচ্ছে বলে উল্লেখ করেন। তাঁকে বিতর্কিত করতে একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে বলে তিনি অভিযোগ করেন।

উভয় সংবাদ সম্মেলনে নিজ নিজ দলীয় সমর্থক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রায় সোয়া সাত বছর পর গত ৯ মে ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন হয়। এখনো নতুন কমিটির নাম ঘোষণা করা হয়নি। কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্মেলনের প্রথম অধিবেশনে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়। কিন্তু স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সদ্যঃবিদায়ি সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রে নানা ধরনের অভিযোগ জমা পড়ায় নতুন কমিটি আর ঘোষণা করা হয়নি। কেন্দ্র থেকে অভিযোগগুলোর বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা। এর মধ্যেই পারিবারিক ও চিকিৎসাজনিত কারণে জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক এমপি সস্ত্রীক যুক্তরাষ্ট্র এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি ভারতে যাওয়ায় ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন আটকে যায়।



সাতদিনের সেরা