kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

সাদা পোশাকে র‌্যাবের অভিযান, ডাকাত সন্দেহে গণপিটুনি

গুরুতর আহত দুজনকে সিএমএইচে ভর্তি

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৬ মে, ২০২২ ১১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



সাদা পোশাকে র‌্যাবের অভিযান, ডাকাত সন্দেহে গণপিটুনি

চট্টগ্রামের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজার এলাকায় গণপিটুনির শিকার হয়েছেন র‌্যাবের দুই সদস্যসহ তিনজন। বুধবার (২৫ মে) দিবাগত রাতে পৌর বাজারের ফুট ওভারব্রিজ এলাকায় সাদা পোশাকে অভিযান পরিচালনার সময় এ ঘটনা ঘটে। রাত ১০টার দিকে গুরুতর আহত দুই র‌্যাব সদস্যকে ফেনী জেনারেল হাসপাতাল থেকে হেলিকপ্টারযোগে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে ভর্তি করা হয়।  

এ ঘটনায় আহতরা হলেন র‌্যাব-৭-এর ফেনী ক্যাম্পের সদস্য শামীম কাউসার, মোহাম্মদ মোখলেস ও র‌্যাবের সোর্স পারভেজ।

বিজ্ঞাপন

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার দিবাগত রাত ৮টা নাগাদ বারইয়ারহাট পৌর বাজারের ফুট ওভারব্রিজ এলাকায় একটি প্রাইভেট কারে থাকা সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরা মালবোঝাই একটি ট্রাককে থামাতে সিগন্যাল দেন। এ সময় ট্রাকের চালক 'ডাকাত ডাকাত' বলে চিৎকার দিলে বাজারের উপস্থিত লোকজন র‌্যাব সদস্যদের ডাকাত মনে করে পিটুনি দেয় এবং তাদের বহনকারী প্রাইভেট কারটিও ভাঙচুর করে। পরে র‌্যাব-৭-এর ফেনী ক্যাম্প থেকে র‌্যাবের আরেকটি দল এবং জোরারগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে জনতাকে নিয়ন্ত্রণ করে। আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে এবং পরে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করায়। রাত ১০টা নাগাদ গুরুতর আহত শামীম ও মোকলেসকে উন্নত চিকিৎসার জন্য সিএমএইচে নিয়ে যাওয়া হয়।  

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, একটি অভিযান পরিচালনার সময় কিছু দুর্বৃত্ত র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। হামলায় আহত দুজনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় তাদের ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কালের কণ্ঠকে জানান, বুধবার রাতে ঘটনার পরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে এখনো মামলা দায়ের করা হয়নি।



সাতদিনের সেরা