kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

উপবৃত্তি-অনুদানের টাকা আত্মসাৎ : চক্রের হোতাসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২৬ মে, ২০২২ ০২:২২ | পড়া যাবে ১ মিনিটে



উপবৃত্তি-অনুদানের টাকা আত্মসাৎ : চক্রের হোতাসহ তিনজন গ্রেপ্তার

করোনাকালে অনুদান ও উপবৃত্তির টাকা মোবাইল ব্যাংকিংয়ের পিনকোড জেনে নিয়ে হাতিয়ে নিয়েছে সংঘবদ্ধ চক্র। শিক্ষা বোর্ডের নামে ভুয়া নম্বর ব্যবহারে অভিভাবকদের ফোনে কল করে কৌশলে তারা এই প্রতারণা করেছে।

এই প্রতারণার সঙ্গে জড়িত অন্তত ১২ জনকে শনাক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। চক্রের হোতা আশিকুর রহমান (২৫), তার দুই সহযোগী সাইফুল ইসলাম (৩০) ও মোক্তার হোসেনকে (৩৪) গত মঙ্গলবার রাতে যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

গতকাল বুধবার দুপুরে রাজধানীর মালিবাগে প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, প্রতারক চক্রের সদস্যরা গণহারে বিভিন্ন নম্বরে মেসেজ পাঠায়। শিক্ষা বোর্ডের নামে ভুয়া নম্বর দিয়ে যোগাযোগ করতে বলে। কোনো সরলমনা শিক্ষার্থী বা অভিভাবক যদি ওই ফাঁদে পা দেন, তবে তাঁকে প্রতারিত হতে হয়েছে।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে মুক্তা ধর বলেন, শনাক্ত করা চক্রটির হোতা আশিকুর ফরিদপুরের ভাঙ্গা থানার কাউলিবেড়ার মটরা আবু কালাম মোল্লার ছেলে। চক্রটি অন্তত তিন বছর ধরে উপবৃত্তির বিভিন্ন শিক্ষার্থীর মোবাইল নম্বরে মেসেজ দিয়ে প্রতারণা করে আসছিল।



সাতদিনের সেরা