kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

১০ কোটি টাকার ক্রিস্টাল মেথ জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

২৩ মে, ২০২২ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



১০ কোটি টাকার ক্রিস্টাল মেথ জব্দ

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক অভিযান চালিয়ে দুই কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১১৮ বোতল মিয়ানমার মদ উদ্ধার করেছে বিজিবি। সোমবার ভোর ৪টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ও হ্নীলা ইউনিয়নের দমদমিয়া সীমান্তে পৃথক অভিযান দুটি পরিচালনা করে এসব মাদক উদ্ধার করা হয়।

বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, সোমবার ভোরের দিকে উপজেলার শাহপরীর দ্বীপ ইউনিয়নের বেড়িবাঁধ দিয়ে মিয়ানমার হতে মাদকের চালান অনুপ্রবেশের সংবাদ পেয়ে কৌশলগত অবস্থান নেয় বিজিবি। এ সময় কয়েকজন লোক নাফ নদী পার হয়ে বস্তা কাঁধে বেড়িবাঁধের দিকে আসতে দেখে থামার সংকেত দেয় টহলদল।

বিজ্ঞাপন

বিজিবির উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা বস্তাগুলো ফেলে পালিয়ে গেলে ধাওয়া করে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তার ভেতর থেকে এক কেজি ৬৩ গ্রাম আইস ও ১১৮ বোতল মদ উদ্ধার করা হয়।

অন্যদিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার কামালের জোড়া নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি। এ সময় মিয়ানমার হতে কয়েকজন লোক অনুপ্রবেশের সময় বিজিবির ধাওয়ার মুখে কয়েকটি পোঁটলা ফেলে পালিয়ে যায়। সেগুলো উদ্ধার করে তার ভেতরে এক কেজি ৫৬ গ্রাম আইস পাওয়া যায়। অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

জব্দকৃত আনুমানিক সাড়ে ১০ কোটি টাকার এসব মালামাল বিনষ্ট করার জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।



সাতদিনের সেরা