kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

রামগতিতে শিয়ালের মাংস বিক্রির দায়ে কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি    

২৩ মে, ২০২২ ১১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



রামগতিতে শিয়ালের মাংস বিক্রির দায়ে কারাদণ্ড

লক্ষ্মীপুরের রামগতিতে শিয়ালের মাংস বিক্রি করার অপরাধে রঞ্জিত চন্দ্র দাসকে (৪৫) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২৩ মে) সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুর এ আদেশ দেন।  

এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম ও রামগতি থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সকালেই রামগতি পৌর শহরের আলেকজান্ডার বাজার থেকে রঞ্জিতকে হাতেনাতে আটক করা হয়।

বিজ্ঞাপন

রঞ্জিত আলেকজান্ডার এলাকার বাসিন্দা।  

উপজেলা প্রশাসন সূত্র জানায়, রঞ্জিত প্রায়ই শিয়ালের মাংস বিক্রি করতেন। বিভিন্ন এলাকায় গিয়ে পালিয়ে থেকে ফাঁদ পেতে তিনি শেয়াল আটক করতেন। এরপর জবাই করে তিনি মাংসগুলো বিভিন্ন বাজারে বিক্রি করতেন। বিভিন্ন সময় অভিযোগ পেলেও তাকে হাতেনাতে আটক করা সম্ভব হয়নি। খবর পেয়ে শিয়ালের মাংস বিক্রিকালে তাকে আলেকজান্ডার বাজার থেকে আটক করা হয়। এসময় শিয়ালের চামড়াসহ প্রায় ৬ কেজি মাংস উদ্ধার করা হয়েছে। পরে মাংসগুলো গর্ত করে মাটতে পুঁতে ফেলা হয়েছে।  

ইউএনও এস এম শান্তুনু চৌধুরী জানান, শিয়ালের মাংস বিক্রি দণ্ডনীয় অপরাধ। রঞ্জিতকে শিয়ালের মাংস বিক্রিকালে হাতেনাতে ধরা হয়। এতে তাকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন অনুযায়ী সাজা দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা