kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

পদ্মায় শ্রমিকবাহী ট্রলারডুবি, এখনো নিখোঁজ ২

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২১ মে, ২০২২ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মায় শ্রমিকবাহী ট্রলারডুবি, এখনো নিখোঁজ ২

ঝোড়ো বাতাসে মাঝ পদ্মায় মাদারীপুরের শিবচরের ১৩ জন ধান কাটা শ্রমিকসহ একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। অপর একটি ট্রলারের সহযোগিতায় ১১ জন শ্রমিক উদ্ধার হলেও এখনো দুজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষটিকে হারিয়ে নিখোঁজদের পরিবারে বইছে শোকের মাতম।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ২০ রমজানে শিবচর উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের কৃষক দাদন মাদবর (৩২), হেলাল ফকিরসহ (৪২) ১৬ জন শ্রমিক ধান কাটতে মুন্সীগঞ্জের বিক্রমপুর এলাকার একটি বিলে যান।

বিজ্ঞাপন

ধান কাটার কাজ শেষ হওয়ার আগেই সম্প্রতি তিনজন বাড়ি ফিরে আসেন। দাদন মাদবর, হেলাল ফকিরসহ বাকি ১৩ জন কাজ শেষ করে শুক্রবার রাতে বিক্রমপুর থেকে ট্রলার নিয়ে শিবচরের উদ্দেশে রওনা দেন। শনিবার সকালে ট্রলারটি মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটসংলগ্ন মাঝ পদ্মায় এলে ঝোড়ো বাতাসে ডুবে যায়। এ সময় অন্য একটি ট্রলার এগিয়ে এসে ১১ শ্রমিককে উদ্ধার করে। দাদন মাদবর ও হেলাল ফকির প্রবল ঢেউয়ের তোড়ে ভেসে যাওয়ায় এখনো নিখোঁজ রয়েছেন বলে অন্য শ্রমিকরা দাবি করেন।  

নিখোঁজ দাদন মাদবর রাজারচর গ্রামের শফি মাদবরের ছেলে এবং নিখোঁজ হেলাল ফকির একই গ্রামের আব্দুল মান্নান ফকিরের ছেলে।

উদ্ধার হওয়া বাবলু মাদবর বলেন, 'আমার ভাই দাদনসহ আমরা ১৩ জন ট্রলার নিয়ে আসছিলাম। মাঝ পদ্মায় ঝড় শুরু হলে ট্রলারটি ডুবে যায়। আমরা ১১ জন উদ্ধার হলেও আমার ভাইসহ দুজন নিখোঁজ রয়েছে। '

উদ্ধার হওয়া আরেক শ্রমিক বলেন, 'বাতাস শুরু হওয়ার পর কোনো কিছু বুঝে ওঠার আগেই প্রচণ্ড ঢেউ এসে আমাদের ট্রলারটি ডুবিয়ে দেয়। আমরা সবাই হাবুডুবু খাচ্ছিলাম। এমন সময় অন্য একটি ট্রলার এসে আমাদের ১১ জনকে উদ্ধার করে। কিন্তু ঢেউয়ের তোড়ে ভেসে যাওয়ায় দুজন নিখোঁজ রয়েছে। '



সাতদিনের সেরা