kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

ঝড়ে বিধ্বস্ত কাজিপুরের সোনামুখী বাজার

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি    

২১ মে, ২০২২ ১১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



ঝড়ে বিধ্বস্ত কাজিপুরের সোনামুখী বাজার

আজ শনিবার ভোররাতে কালবৈশাখীর ছোবলে বিধ্বস্ত হয়েছে কাজিপুরের জনজীবন। গভীর রাতের এই ঝড়ে উপজেলাজুড়েই বহু গাছপালা উপড়ে গেছে। ঝড়ের পর থেকে নানা স্থানে বিদ্যুতের তারের ওপর গাছ পড়ায় বন্ধ রয়েছে বিদ্যুৎসেবা। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সোনামুখী বাজার।

বিজ্ঞাপন

আজ শনিবার (২১ মে) সকালে সরেজমিনে উপজেলার সোনামুখী বাজারে গিয়ে দেখা গেছে,  ঝড়ের তাণ্ডবে মিষ্টিপট্টির দোকানঘরের চাল উড়ে অন্যত্র গিয়ে পড়েছে। এর ফলে ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে পড়েছেন। ঝড়ে আল মদিনা দই মিষ্টি ঘর, মা মিষ্টান্ন ভাণ্ডারের ঘরের চাল উড়ে গেছে। এতে দই, মিষ্টিসহ নানা জাতের মিষ্টি ও কারখানার দুধ সম্পূর্ণ নষ্ট গয়ে গেছে। তার পাশেই মা মণি স্টোর ও ভাই ভাই স্টোরের চাল উড়ে যাওয়ায় সাবান, তেল, লবণ, চিনি, গুঁড়া দুধ, লাচ্ছা সেমাই সব ভিজে নষ্ট হয়ে গেছে।  

সকালে সোনামুখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী খান ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের খোঁজখবর নেন।  

দোকান মালিকরা জানিয়েছেন, তাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। এদিকে ঝড়ের কারণে এখনো কাজিপুরের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।  

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, প্রকৃতির ওপর কারো হাত নেই। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নামের তালিকা করে প্রশাসনের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।



সাতদিনের সেরা