kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

নির্বাচনকালীন সরকার গঠনের দাবি চর‌মোনাই পীরের

ব‌রিশাল অফিস   

২১ মে, ২০২২ ০২:১০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনকালীন সরকার গঠনের দাবি চর‌মোনাই পীরের

চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল ক‌রিম বলেন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে সব রাজনৈতিক দলের মতামতে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, মদের বিধিমালা বাতিল, পাঠ্যপুস্তকের সিলেবাসে ধর্মীয় শিক্ষাসংকোচন বন্ধ, দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত করে ইসলামিক আদর্শে রাষ্ট্র গঠনসহ ১৫ দফা দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এ কথা বলেন।

শুক্রবার বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম।

তিনি আরো বলেন, পরবর্তী সরকার ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত সশস্ত্র বাহিনী মোতায়েনসহ জাতীয় নির্বাচনের দিন সশস্ত্র বাহিনীর হাতে বিচারিক ক্ষমতা প্রদান করতে হবে এবং ইভিএম ব্যবহার করা যাবে না।

বিজ্ঞাপন

সরকারের নানা সমালোচনা করে ফয়জুল করিম বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে মেগাপ্রজেক্টের নামে ক্ষমতাসীনরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। ১১৬ জন আলেম-উলামাকে বিতর্কিত করে ইসলামকেই হেয় করছে। পাঠ্যপুস্তক থেকে ইসলামী শিক্ষা বাদ দেওয়ার জন্য সরকার পাঁয়তারা চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

সমাবেশে বক্তারা ব‌লেন, সমাবেশে যোগদানের জন্য পিরোজপুর জেলা শাখার আওতাধীন উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিট শাখা থেকে প্রায় ১০৮টি পরিবহন বাস রিজার্ভের কথা হয়েছিল, বৃহস্পতিবার বিকেলে জেলা বাস মালিক সমিতি হঠাৎ সব রিজার্ভ করা গাড়ি বাতিল করে নেতাকর্মীদের বায়নার টাকা ফেরত দিয়ে দেয়।

বাস মালিক সমিতি দোষ চাপিয়ে দিচ্ছে প্রশাসনের ওপর আর প্রশাসন দোষ চাপিয়ে দিচ্ছে বাস মালিক সমিতির ওপর। বিকল্প পথ বেছে নিয়ে নেতাকর্মীরা যে যেভাবে পেরেছে মহাসমাবেশের উদ্দেশে ছুটে এসেছে। আমা‌দের সমা‌বে‌শে বাধা দেওয়া হ‌য়ে‌ছে বি‌ভিন্নভা‌বে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানা‌চ্ছি।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলা‌দে‌শের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।



সাতদিনের সেরা