kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

জেলেনৌকায় বজ্রপাত; বাবার মৃত্যু, ছেলে নিখোঁজ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২০ মে, ২০২২ ১৯:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



জেলেনৌকায় বজ্রপাত; বাবার মৃত্যু, ছেলে নিখোঁজ

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদীতে একটি মাছ ধরা ছোট নৌকায় গত বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যায় বজ্রপাতে বদিউর রহমান (৫০) নামে এক জেলে নিহত হয়েছেন। শুক্রবার (২০ মে) সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরিদল বদিউরের মরদেহ উদ্ধার করে। একই ঘটনায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত নদীতে নিখোঁজ রয়েছেন নৌকায় বদিউরকে সাহায্য করতে সঙ্গে যাওয়া তাঁর ছেলে ও জেলার শিবগঞ্জ উপজেলার আদিনা ফজলুল হক সরকারি কলেজের অনার্সের ছাত্র মো. আওয়াল (২২)। নিহত বদিউর শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের মনোহরপুর গ্রামের নজরুল ইসলাম মিন্টুর ছেলে।

বিজ্ঞাপন

জেলার সদর ও শিবগঞ্জ উপজেলা সীমানায় সদরের নারায়ণপুর ইউনিয়নের ধুলাউড়ি ঘাটের অদূরে ঘটনাটি ঘটে। ঘটনার পর একই নৌকায় থাকা একই এলাকার মো. আইনালের ছেলে আব্দুল আলিম (১৮) নৌকার ওপর জ্ঞান হারায়। জ্ঞান ফিরলে সে রাত ৯টার দিকে তীরে এসে স্থানীয়দের ঘটনাটি জানায়। এরপরই খবর পেয়ে ফায়ার সার্ভিস ও দুই থানার পুলিশ গভীর রাতেই তৎপরতা শুরু করে। প্রাথমিক চিকিৎসা নিয়ে আলিম বর্তমানে সুস্থ।

ডুবুরি দলনেতা সাব-অফিসার মো. নুরুন্নবী বলেন, 'বৃহস্পতিবার পিতা-পুত্রসহ শিবগঞ্জের তিনজন মাছ ধরতে নৌকা নিয়ে পদ্মা নদীতে যায়। মাছ ধরতে ধরতে তারা ভাটিতে সদরের দিকে চলে আসলে সন্ধ্যায় বজ্রসহ ঝড়বৃষ্টির কবলে পড়ে। এ সময় নৌকাতে বজ্রপাত হলে একজন অজ্ঞান হয়ে যায়। নদীতে নিখোঁজ হয় পিতা-পুত্র। খবর পেয়ে ডুবুরিরা শুক্রবার সকাল থেকে উদ্ধার তৎপরতা শুরু করে পিতার মরদেহ উদ্ধার করে। পুত্রকে উদ্ধারে আগামী শনিবার (২১ মে) পর্যন্ত তাদের তৎপরতা অব্যাহত থাকবে। '

শুক্রবার দুপুরে শিবগঞ্জের ইউএনও আবুল হায়াত ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতের বাড়ি গিয়ে তিনি পরিবারের হাতে সরকারি সহায়তা হিসেবে নগদ অর্থ প্রদান করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

সদর থানার ওসি মোজাফফর হোসেন ও শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান ঘটনাটি নিশ্চিত করেন। তাঁরা বলেন, 'মরদেহ না পাওয়ায় আওয়ালের মৃত্যুর বিষয়টি নিশ্চিত বলা যাচ্ছে না। '



সাতদিনের সেরা