kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

নামাজ শেষে বাজারে যাচ্ছিলেন টিপু, কুপিয়ে দিল প্রতিপক্ষ

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২০ মে, ২০২২ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



নামাজ শেষে বাজারে যাচ্ছিলেন টিপু, কুপিয়ে দিল প্রতিপক্ষ

ময়মনসিংহের নান্দাইলে একটি কলেজের শরীরচর্চা শিক্ষক মো. টিপু সুলতানকে (৪৫) কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষ। ওই সময় তিনি জুমার নামাজ পড়ে বাজারে যাচ্ছিলেন। শুক্রবার উপজেলার সিংরইল ইউনিয়নের শিয়াল ধরা বাজারের কাছে এক মসজিদের সামনে এ ঘটনা ঘটে। আহত শিক্ষককে প্রথমে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় সূত্র জানায়, টিপু সুলতান নান্দাইল পৌরসভার কাকচর মহল্লার বাসিন্দা। তাঁর গ্রামের বাড়ি উপজেলার সিংরইল ইউনিয়নের উদং গ্রামে। তিনি খুররম খান চৌধুরী কলেজের শরীরচর্চা বিষয়ের শিক্ষক। এ ছাড়া তিনি কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক পরিচালক ছিলেন। বাড়ি থেকে কাছের শিয়াল ধরা বাজারে যাওয়ার সময় প্রতিপক্ষের লোকজন তাঁকে কুপিয়ে সড়কে ফেলে রাখে। খবর পেয়ে স্বজনেরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেয়।

আজ বিকাল সাড়ে ৪টার দিকে শিয়াল ধরা বাজারে গিয়ে লোকজনের সাথে কথা বলে জানা যায়, নান্দাইল-হোসেনপুর সড়কের পাশে একখণ্ড জমি নিয়ে টিপু সুলতানের সাথে মো. রিয়াজ উদ্দিনের বিরোধ চলছে। এ নিয়ে একাধিক সালিস অনুষ্ঠিত হয়। কিন্তু সালিসে এসে রিয়াজ উদ্দিন ও তাঁর ভাইয়েরা সিদ্ধান্ত মেনে নিলেও পরে তা থেকে সরে যায়।

আজ সকালে রিয়াজ উদ্দিন তাঁর লোকজন নিয়ে বিতর্কিত জমিতে হেলে পড়া ঘরটিতে বাঁশের খুঁটি লাগাতে যান। কিন্তু টিপু সুলতান সালিসের সিদ্ধান্তমোতাবেক কাজ করতে বলে বাড়ি চলে চান। কিন্তু রিয়াজ উদ্দিন তাঁর লোকজন নিয়ে বাজারে অবস্থান করতে থাকেন। এদিকে বাজারের কাছে অবস্থিত মসজিদে জুমার নামাজ পড়ে টিপু সুলতান বাজারে যেতে থাকেন। কিছুদূর যাবার পর রিয়াজ উদ্দিনের লোকজন তাঁকে ঘেরাও করে উপর্যুপরি কুপিয়ে আহত করে চলে যায়।

অভিযোগের বিষয়ে বক্তব্য জানার জন্য রিয়াজ উদ্দিনকে পাওয়া যায়নি। তবে তাঁর স্ত্রী লাকী আক্তার বলেন, ওই জমিটি আমাদের কেনা। আমাদের কেনা জমিতে ঘর তোলার অধিকার আমাদের রয়েছে। কিন্তু টিপু সুলতান তাতে বাধা দিচ্ছেন। এতে উভয় পক্ষের মধ্যে মারামারি হয়েছে। মারামারিতে আমার দেবর স্কুলশিক্ষক নাছির উদ্দিন আহত হন।

নান্দাইল থানার ওসি মিজানুর রহমান আকন্দ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা