kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

বিএনপি থেকে আজীবন বহিষ্কারের পর মুখ খুললেন সাক্কু

কুমিল্লা প্রতিনিধি   

১৯ মে, ২০২২ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি থেকে আজীবন বহিষ্কারের পর মুখ খুললেন সাক্কু

মনিরুল হক সাক্কু

বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কুকে। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে এই সিদ্ধান্ত নিয়েছে দলটি। যদিও বহিষ্কারের আগে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে অংশ নিতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন সাক্কু।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতের দলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে দলের নেতাকর্মীদেরকে সাক্কুর সঙ্গে কোন ধরণের যোগাযোগ না রাখার জন্যও অনুরোধ করেছে বিএনপি।

এর আগে বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর বাসায় সাক্কুর পদত্যাগ পত্র জমা দিয়েছে তার ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার। প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এবার আজীবন বহিষ্কার নিয়ে মুখ খুলেছেন কুমিল্লা সিটির এই মেয়রপ্রার্থী। তিনি বৃহস্পতিবার রাত ৯টার দিকে কালের কণ্ঠকে বলেন, ‘আমি দলকে বিব্রত না করার জন্যই স্বেচ্ছায় দলীয় পদ থেকে পদত্যাগ করেছি। এরপরও দল আমার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিলে আমি আর কী বলবো? আমি গত ৪২ বছর ধরে বিএনপির রাজনীতি করি। বিএনপি আমার রক্তে মিশে আছে। দল যেই সিদ্ধান্তই নিক, আমি বিএনপিকে ছাড়ব না। আমি আমৃত্যু বিএনপির সঙ্গে থাকব। কারণ বিএনপির আমার শেষ ঠিকানা। ’

পদত্যাগপত্র জমা দেওয়া প্রসঙ্গে মনিরুল হক সাক্কু কালের কণ্ঠকে বলেন, ‘বৃহস্পতিবার আমার মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদকের থেকে পদত্যাগ করেছি। পদত্যাগপত্রটি কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর হাতে পোঁছানো হয়েছে। ’

২০১২ সালে প্রথম কুসিক নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক সমাজের ব্যানারে একবার এবং ২০১৭ সালে বিএনপির মনোনয়নে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু।



সাতদিনের সেরা