kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

দুর্নীতির মামলায় বিএনপি নেত্রী জ্যোতির ৭ বছরের কারাদণ্ড

বগুড়া অফিস   

১৯ মে, ২০২২ ১৭:২৩ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতির মামলায় বিএনপি নেত্রী জ্যোতির ৭ বছরের কারাদণ্ড

সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম জ্যোতি।

দুর্নীতির মামলায় বগুড়ার সংরক্ষিত মহিলা আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম জ্যোতির সাত বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বগুড়া স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী বৃহস্পতিবার বিকেলে এ রায় ঘোষণা করেন।

নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দল বগুড়া জেলা কমিটির সাবেক সভাপতি ও বগুড়ার শিবগঞ্জ এমএইচ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ। তার বিরুদ্ধে ২৮ লাখ টাকার সম্পদ গোপন এবং অবৈধভাবে ৫৩ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

আদালত সূত্র জানায়, দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক ফারুক আহমেদের করা ওই মামলাটির তদন্ত করেন একই সংস্থার তৎকালীন উপপরিচালক আনোয়ারুল হক। তদন্ত শেষে দুদক বগুড়া কার্যালয়ের তৎকালীন কর্মকর্তা আনোয়ারুল হক আদালতে চার্জশিট দাখিল করেন এবং তারই ভিত্তিতে ২০১৭ সালে মামলাটির বিচার শুরু হয়।

বগুড়ায় দুদকের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়। রায়ে একটি ধারায় পাঁচ বছর এবং অপর ধারায় দুই বছরসহ মোট সাত বছরের সাজার কথা বলা হয়েছে। আসামিকে আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।



সাতদিনের সেরা