kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

আটা মজুদ করে বেশি দামে বিক্রি, লাখ টাকা জরিমানা

বগুড়া অফিস   

১৯ মে, ২০২২ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



আটা মজুদ করে বেশি দামে বিক্রি, লাখ টাকা জরিমানা

আটা মজুদ করে অধিক দামে বিক্রির অভিযোগে দুটি ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন ভ্রম্যমাণ আদালত। এ সময় ওই দুই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আর মজুদকৃত আটা মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে রসিদমূলে বিক্রি করে তা কৃষি বিপণন অধিদপ্তরে জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে বগুড়া শহরের নামাজগড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী হাকিম জান্নাতুল নাইম।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে তাঁরা প্রথমে শহরতলির পুরান বগুড়ায় সীমা ফ্লাওয়ার মিলসে যান। সেখান থেকে আটার মিলমূল্য জানার পর বেলা ১টায় নামাজগড় বাজারে অভিযান চালানো হয়। এ সময় ওই বাজারের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স নামের দুই প্রতিষ্ঠানে আটা মজুদ করে অধিক দামে বিক্রির প্রমাণ মেলে। এ কারণে ওই দুই প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে ভাই ভাই ট্রেডার্সে মজুদকৃত ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্সে থাকা এক বস্তা আটা ক্রয়মূল্যের সঙ্গে মিল রেখে আগের বাজারদরে বিক্রি করে বিক্রির প্রমাণক রসিদ বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শকের কাছে দাখিল করার নির্দেশ প্রদান করা হয়।

বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহের ছাড়াও বগুড়া জেলা পুলিশ ও এপিবিএন সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।



সাতদিনের সেরা