kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

কুসিক নির্বাচন : মেয়র পদে লড়তে দল থেকে পদত্যাগ কায়সারের

কুমিল্লা প্রতিনিধি   

১৯ মে, ২০২২ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



কুসিক নির্বাচন : মেয়র পদে লড়তে দল থেকে পদত্যাগ কায়সারের

সংবাদ সম্মেলনে নিজাম উদ্দিন কায়সার।

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে লড়তে স্বেচ্ছাসেবকদলের পদ থেকে পদত্যাগ করেছেন নিজাম উদ্দিন কায়সার। বিএনপিপন্থী স্বতন্ত্র এই মেয়র প্রার্থী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) ও মহানগর কুমিল্লার স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্বে ছিলেন।

নিজাম উদ্দিন কায়সার আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতস্ত্র প্রার্থী হিসেবে গত ১৭ মে মনোনয়নপত্র জমা দেন। বৃহস্পতিবার (১৯ মে) সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

এরপর দুপুর ১টায় নগরীর ধর্মসাগরপাড়ের নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে দল থেকে পদত্যাগের কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে কায়সার দাবি করেন- দল যেহেতু নির্বাচনে যাচ্ছে না, তাই দলের আদর্শের প্রতি সম্মান জানিয়ে তিনি পদত্যাগ করেছেন। তিনি এবার ভোট চাইবেন ক্লিন সিটি গড়ার জন্য। যেখানে সিটি হবে সবার।

নিজাম উদ্দিন কায়সার বলেন, আমার দল একটি যৌক্তিক আন্দলনে থাকার কারণে এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের আধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। নীতিগতভাবে এ সিদ্ধান্তের সঙ্গে আমিও একমত। কিন্তু কুমিল্লার হামলা মামলার শিকার ও নির্যাতিত দলের নেতাকর্মীদের অনুরোধে এ নির্বাচনে আমি অংশগ্রহণ করতে যাচ্ছি। তাই দলের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে আমি কেন্দ্রীয় ও কুমিল্লা মহানগরের দলীয় সব পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি। এরই মধ্যে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি।



সাতদিনের সেরা