kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ল দুই শতাধিক দোকান

বরগুনা প্রতিনিধি   

১৮ মে, ২০২২ ১০:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ল দুই শতাধিক দোকান

বরগুনা শহরের সদর রোডে পৌর মার্কেটের পেছনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দুই শতাধিক দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ১১টার দিকে শহরের প্রাণকেন্দ্র পৌর সুপার মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ১১টার দিকে পৌর সুপার মার্কেটের একটি জাল ও সুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে এই আগুন আশপাশের প্রসাধনী ও গার্মেন্টসের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বরগুনা স্টেশনের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে পটুয়াখালী থেকে আরো কয়েকটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় পাঁচজন গুরুতর আহত হয়ে বরগুনার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। খবর পেয়ে ঘটনাস্থলে যান বরগুনার জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র।  

পাইকারি কাপড় বিক্রেতা আব্দুল সালাম বলেন, আমাদের প্রত্যেক দোকানে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের মালামাল ছিল। সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে, আমাদের এই ক্ষতি কাটিয়ে ওঠার মতো না।

ফায়ার সার্ভিস বরগুনা ও পটুয়াখালীর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, বরগুনা ও পটুয়াখালীর মোট আটটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনের সূত্রপাত জানতে তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির মাধ্যমে ক্ষতির পরিমাণ ও এর সূত্রপাত জানা যাবে।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়েছি। আমাদের ফায়ার সার্ভিসকর্মীরা চেষ্টা করেছেন দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে। তবে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রসঙ্গত, এ নিয়ে গত কয়েক বছরে একই মার্কেটে তিনবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ছাড়া সম্প্রতি পৌর সুপার মার্কেট সংলগ্ন মসজিদ মার্কেটেও ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় প্রতিবছরই বরগুনা বাজারে অগ্নিকাণ্ড ঘটে থাকে। কিন্তু অগ্নিকাণ্ডের ভয়াবহতা অনুযায়ী ফায়ার সার্ভিসের সক্ষমতা কম। তাই বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনকে গ্রেট বি থেকে গ্রেট এ'তে উন্নীত করার দাবি সাধারণ মানুষের।

 

 

 



সাতদিনের সেরা