kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সিলেটে বন্যাদুর্গতদের জন্য জরুরি সহায়তা

নিজস্ব প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ০০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে বন্যাদুর্গতদের জন্য জরুরি সহায়তা

সিলেট জেলার বন্যাদুর্গতদের জন্য ১০০ মেট্রিকটন চাল, তিন হাজার ব্যাগ/ বস্তা শুকনো খাবার ও ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। এছাড়া নির্বাচনী এলাকা সিলেট সদর উপজেলার জন্য তিন হাজার ব্যাগ শুকনা/ অন্যান্য খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মঙ্গলবার (১৭ মে) আলাদা আদেশে ওই বরাদ্দ দেয়।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন মঙ্গলবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে লেখা চিঠিতে সিলেট সদর উপজেলায় আকস্মিক বন্যাকবলিত নিরাশ্রয় মানুষের জন্য জরুরি বিশেষ বরাদ্দ দেওয়ার অনুরোধ জানান।

বিজ্ঞাপন

চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, তাঁর নির্বাচনী এলাকা সিলেট-১ সদর উপজেলাধীন সাতটি ইউনিয়নে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে পানি বৃদ্ধি অব্যাহত আছে। আকস্মিক ওই জালালাবাদ ইউনিয়নের ৯৫%, হাটখোলা, মোগলগাঁও ইউনিয়নের ৮৫%, খাদিমনগরের ৮০%, টুকেরবাজারের ৬০%, খাদিমপাড়া ইউনিয়নের ৪০% বাড়ি ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। প্রায় ২৫ হাজার পরিবার পানিতে প্লাবিত অবস্থায় রয়েছে। ৩৩টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সব ফসলের জমি পানিতে তলিয়ে গেছে। বন্যায় সাতটি ইউনিয়নের প্রায় ৭১টি গ্রাম বিধ্বস্ত হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় খাদ্যসহ অর্থ বরাদ্দ প্রয়োজন।



সাতদিনের সেরা