kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

দিনাজপুরে নাশকতার অভিযোগ, শিবিরের জেলা সভাপতিসহ গ্রেপ্তার ৩

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১৭ মে, ২০২২ ১৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরে নাশকতার অভিযোগ, শিবিরের জেলা সভাপতিসহ গ্রেপ্তার ৩

লাঠি, ব্যানার, ফেস্টুন, ইটের টুকরা নিয়ে এলাকার পরিবেশকে অস্থিতিশীল করে নাশকতার অভিযোগে করা মামলায় শিবিরের দিনাজপুর দক্ষিণ জেলা সভাপতি ও জামায়াতের দুই নেতাকে গ্রেপ্তার করেছে বিরামপুর থানা পুলিশ। আজ মঙ্গলবার (১৭ মে) সকালে তাদের আদালতের মাধ্যমে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল সোমবার রাতে (১৬ মে) দিনাজপুরের বিরামপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

আটক ব্যক্তিরা হলেন বাংলাদেশ ছাত্রশিবিরের দিনাজপুর দক্ষিণ জেলা শাখার সভাপতি মিনারুল ইসলাম, জামায়াতে ইসলামী বাংলাদেশ বিরামপুর উপজেলা থানা শাখার সাধারণ সম্পাদক  আবুল বাশার এবং দিনাজপুর দক্ষিণ জেলা শাখার কার্যকরী সদস্য হাফিজুল ইসলাম।  

মামলার এজাহারের বরাত দিয়ে তদন্তকারী কর্মকর্তা বিরামপুর থানাপুলিশের উপপরিদর্শক এসআই এরশাদুল ইসলাম জানান, সোমবার বিরামপুর ইসলামী ব্যাংকের সামনে নাশকতা করার উদ্দেশ্যে হাতে গাছের ডাল, ফেস্টুন ও ইটপাটকেল নিয়ে বেশ কিছুসংখ্যক জামায়াত-শিবিরের নেতাকর্মী জড়ো হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই তারা পালিয়ে যান। এ ঘটনায় ওই দিন ১২ জনকে আসামি করে থানায় একটি মামলা করা হয়। একই দিন সন্ধ্যা থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই তিন নেতাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ৬টি গাছের ডাল, ৫টি বাঁশের লাঠি, বেশ কিছু ইটের টুকরা এবং ব্যানার-ফেস্টুন উদ্ধার করেছে।

জানতে চাইলে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, জামায়াত ও শিবিরের বেশ কিছু নেতাকর্মী একত্রিত হয়ে নাশকতা করার পরিকল্পনা করার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।



সাতদিনের সেরা