kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

আজ সাজেক যাচ্ছেন না রাষ্ট্রপতি

ফজলে এলাহী, রাঙামাটি   

১১ মে, ২০২২ ১২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



আজ সাজেক যাচ্ছেন না রাষ্ট্রপতি

‘দুর্যোগপূর্ণ আবহাওয়া’র কারণে রাঙামাটির সাজেকে রাষ্টপ্রতি মো. আব্দুল হামিদের সফর স্থগিত করা হয়েছে। ১১-১৪ মে চার দিন সপরিবারে পাহাড়কন্যা সাজেকে অবকাশে যাওয়ার কথা ছিল রাষ্ট্রপতির। রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানও মঙ্গলবার (১০ মে) রাতে বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রাষ্ট্রপতির কর্মসূচি স্থগিত করার বিষয়টি আমাদের জানানো হয়েছে।

বিজ্ঞাপন

 

প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘মহামান্য রাষ্ট্রপতির আগামী ১২-১৪ মে, ২০২২ ইং তারিখ রাঙামাটির সাজেকের সফর ঘূর্ণিঝড়ের (অশনি) প্রভাবে চলমান দুযোর্গপূর্ণ আবহাওয়ার কারণে স্থগিত করা হলো। ’

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় অশনির প্রভাবে সারা দেশের মতো পার্বত্য জেলা রাঙামাটিতে গত কয়েক দিন ধরে ভারি ও হালকা বৃষ্টিপাত হচ্ছে। সেই সঙ্গে আছে বাতাসের বেগও।  

পর্যটন উপত্যকা সাজেক রাঙামাটিতে অবস্থিত আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা বাঘাইছড়িতে অবস্থিত। ভারতের মিজোরাম সীমান্তবর্তী মেঘের উপত্যকাখ্যাত দৃষ্টিনন্দন প্রাকৃতিক দৃশ্যের জন্য স্থানটি দেশজুড়ে পরিচিত। দুই শতাধিক রিসোর্ট কটেজ গড়ে উঠেছে সাজেকে। প্রতিবছর কয়েক হাজার পর্যটক এখানে আসে মেঘ-পাহাড়ের অনাবিল সবুজ সৌন্দর্য উপভোগ করতে।



সাতদিনের সেরা