kalerkantho

শনিবার । ২ জুলাই ২০২২ । ১৮ আষাঢ় ১৪২৯ । ২ জিলহজ ১৪৪৩

দৌলতদিয়ায় মানুষের ঢল, দীর্ঘ যানজট

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

৭ মে, ২০২২ ১২:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



দৌলতদিয়ায় মানুষের ঢল, দীর্ঘ যানজট

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। আজ শনিবার সকাল থেকে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাটে হাজার হাজার যাত্রীর ঢল নামে। পাশাপাশি ঢাকাগামী যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ বিভিন্ন গাড়ির চাপ বেড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। উপচে পড়া যাত্রীর ভিড়ে চলাচলকারী ফেরিগুলো ধারণ ক্ষমতার অর্ধেক গাড়ি নিয়ে দৌলতদিয়া থেকে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, ঈদ শেষে দৌলতদিয়া ঘাটে রাজধানীমুখী বিভিন্ন গাড়ির চাপ বেড়েছে। এর মধ্যে মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংখ্যা সবচেয়ে বেশি। গরমের মধ্যে দীর্ঘ সারিতে আটকে থাকায় বাসের সাধারণ যাত্রী, বিশেষ করে নারী ও শিশুরা সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হচ্ছে।

এদিকে দৌলতদিয়া লঞ্চঘাটেও রাজধানীমুখী কর্মজীবী মানুষের ঢল নেমেছে। লঞ্চঘাট সড়কের প্রবেশমুখ থেকে শুরু করে ওভারব্রিজ ও লঞ্চ টার্মিনালে হাজার হাজার যাত্রীর উপচে পড়া ভিড়। টার্মিনালে ভিড়ে থাকা বিভিন্ন লঞ্চে যাত্রীদের নিরাপদে উঠানোর দায়িত্ব পালন করছে নৌপুলিশ, আনসার, রোভার স্কাউট ও বিআইডাব্লিউটিএ’র কর্মীরা।

দৌলতদিয়া লঞ্চ টার্মিনালে কর্মরত বিআইডব্লিউটিএ’র ট্রাফিক পরিদর্শক আফতাব হোসেন জানিয়েছেন, সময় বাড়ার সঙ্গে সঙ্গে দৌলতদিয়া লঞ্চঘাটে যাত্রীর চাপ বেড়েই চলেছে। লঞ্চের পাশাপাশি ফেরিতেও পার হচ্ছেন বহু যাত্রী।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান কালের কণ্ঠকে বলেন, ‘পরিস্থিতি  সামাল দিতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বর্তমান ছোট-বড় ২১টি ফেরি সার্বক্ষণিক চলাচল করছে। ’



সাতদিনের সেরা