kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

অবৈধ জাল জব্দে গিয়ে হামলার শিকার ইউএনও

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০২২ ২০:২২ | পড়া যাবে ২ মিনিটে



অবৈধ জাল জব্দে গিয়ে হামলার শিকার ইউএনও

বরগুনার পাথরঘাটায় অভিযানে গিয়ে অবৈধ জাল ব্যবহারকারী জেলেদের হামলার শিকার হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, কোস্ট গার্ড, পুলিশ ও আনসার সদস্যরা।

উপজেলার সদর ইউনিয়নের সাগরতীরবর্তী পদ্মা স্লুইস এলাকায় শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। সরকারি কাজে বাধা প্রদানের অপরাধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

পাথরঘাটা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, মৎস্য আইনবিরোধী জাল দিয়ে সাগরে ও নদীতে মাছ শিকার বন্ধ করার লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়।

বিজ্ঞাপন

বঙ্গোপসাগরতীরে পদ্মা স্লুইস এলাকায় পৌঁছে অবৈধ জাল জব্দ করা শুরু করলে একযোগে দুই-তিন শ  জেলে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। অভিযানের নেতৃত্বে ছিলেন ইউএনও হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা, কোস্ট গার্ড, পুলিশ ও আনসার সদস্যরা।

ইউএনও হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ কালের কণ্ঠকে জানান, অভিযানকালে মোবাইল কোর্ট শুরু করলে স্থানীয় এক শ্রেণির জেলে তাঁদের কাজে বাধা প্রদান করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে সহকারী মৎস্য কর্মকর্তাসহ পাঁচজন আহত হয়। তাদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সরকারি কাজে বাধা দানের জন্য থানায় মামলা করার প্রস্তুতি চলছে। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার বলেন, মামলার প্রস্তুতি চলছে।



সাতদিনের সেরা