kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

লক্ষ্মীপুরে মৃত্যুদণ্ডের আদেশপ্রাপ্ত যুবক গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধি    

২৯ জানুয়ারি, ২০২২ ১৫:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরে মৃত্যুদণ্ডের আদেশপ্রাপ্ত যুবক গ্রেপ্তার

ফেনীর ফুলগাজীতে অটোরিকশা চালককে হত্যা ও ডাকাতি মামলায় মৃত্যুদণ্ডের আদেশপ্রাপ্ত আসামি হুমায়ুন হাসান রাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। রাকিব লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার শায়েস্তানগর গ্রামের আবুল কালাম সুলতানের ছেলে। শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

পুলিশ জানিয়েছে, শুক্রবার (২৮ জানুয়ারি) রাতে রায়পুরের বর্ডার বাজার এলাকা থেকে রাকিবকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া জানান, ফুলগাজী থানার একটি ডাকাতি ও হত্যা মামলায় আদালত রাকিবের মৃত্যুদণ্ডের রায় দেয়। এরপর তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে উপ-পরিদর্শক (এসআই) ইমদাদুল হক ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতিকুর রহমান তাকে গ্রেপ্তার করেন।  

দণ্ডপ্রাপ্ত হুমায়ুন কবির রাকিব থানায় গণমাধ্যমকর্মীদের জানিয়েছেন, তিনি নিরপরাধ। তাকে ফাঁসানো হয়েছে। এ মামলায় তিনি সাড়ে ৮ বছর কারাভোগ করে আদালত থেকে জামিনে ছিলেন। কবে মামলার রায় হয়েছে, তাও তিনি জানেন না। সংসারে তার স্ত্রী ও দেড় মাসের ছেলে সন্তান রয়েছে।

থানা পুলিশ সূত্র জানায়, ২০১০ সনের ১৯ নভেম্বর ফুলগাজী উপজেলার ধলিয়া সড়কে দুর্বৃত্তরা চালককে হত্যা করে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে যায়। এ ঘটনায় নিহতের আত্মীয় পরশুরাম উপজেলার পূর্ব সাহেবনগর গ্রামের ফখরুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে গ্রেপ্তার হওয়া হুমায়ুন হাসান রাকিবকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই মামলায় প্রায় সাড়ে ৮ বছর জেল খাটেন রাকিব। জামিনে বের হয়ে তিনি পলাতক ছিলেন। ফেনীর জেলা ও দায়রা জজ আদালত তাকে মৃত্যুদণ্ড দণ্ডিত করে। পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।



সাতদিনের সেরা