kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

বন্ধ হবে স্ট্যাম্প জালিয়াতি

ময়মনসিংহ জেলা প্রশাসনে ট্রেজারি অটোমেশন সফটওয়্যার চালু

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

২৯ জানুয়ারি, ২০২২ ১২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহ জেলা প্রশাসনে ট্রেজারি অটোমেশন সফটওয়্যার চালু

ময়মনসিংহ জেলা প্রশাসনে চালু হলো ট্রেজারি অটোমেশন সফটওয়্যার। এর ফলে স্ট্যাম্প জালিয়াতি বন্ধ হবে। জনগণের ভোগান্তি কমবে। সম্প্রতি এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিজ্ঞাপন

জেলা প্রশাসন জানায়, ময়মনসিংহে স্ট্যাম্পের সঠিকতা, ভেন্ডারদের তথ্য ও তাদের সাথে যোগাযোগসহ যাবতীয় কার্যক্রম অনলাইনে সহজতর পরিচালনার লক্ষ্যে ট্রেজারি অটোমেশন সফটওয়্যার চালু করা হলো।  

কার্যক্রমটির সার্বিক নির্দেশনায় ছিলেন জেলা প্রশাসক এবং তত্ত্বাবধানে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক। জেলা প্রশাসন জানায়, নিবিড়ভাবে এ ডিজিটালাইজেশন কাজ বাস্তবে পরিণত করেছেন ময়মনসিংহ ট্রেজারি কর্মকর্তা মো. মাইনুদদিন। টেকনোলজিকেল সাপোর্ট দেন আনন্দ মাল্টিমিডিয়ার ইঞ্জিনিয়ার জিনিয়া। মোবাইল অ্যাপস ব্যবহার করে যেকোনো গ্রাহক খুব সহজেই এবং দ্রুত দেশের যেকোনো স্থান থেকে সঠিকতা যাচাই করতে পারবে। ফলে গ্রাহকরা স্বচ্ছতার সহিত হয়রানিমুক্ত পরিবেশে সকল প্রকার সেবা পেতে সুবিধা পাবে।  

এছাড়া এতে প্রত্যেক ভেন্ডারের জন্য আলাদা আলাদা প্রোফাইল থাকবে, যেখানে তাদের ব্যক্তিগত তথ্য, লাইসেন্স সংক্রান্ত তথ্য ও অন্যান্য তথ্যাদি যুক্ত থাকবে। প্রয়োজনবোধে বিভিন্ন তথ্য হালনাগাদ করা যাবে। এ ছাড়া যেকোনো ব্যক্তি মোবাইল বা কম্পিউটারে বসে অনলাইনে স্ট্যাম্পের সব তথ্য দেখতে ও ভেরিফিকেশন করতে পারবেন। অটো রোল শিট জেনারেটের মাধ্যমে যাবতীয় পরিসংখ্যান ও কার্যক্রম প্রস্তুতসহ বিভিন্ন কার্যক্রম সহজেই করা যাবে। এতে করে এক দিকে স্ট্যাম্প জালিয়াতি রোধ করা সহজ হবে, অপরদিকে সরকার এর রাজস্ব বৃদ্ধি পাবে হাজারগুণ। প্রতারণা থেকে মুক্তি পাবে জনগণ।



সাতদিনের সেরা