kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

যুবলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আওয়ামী লীগ নেতার মামলা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ২১:২৯ | পড়া যাবে ৩ মিনিটে



যুবলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আওয়ামী লীগ নেতার মামলা

যুবলীগ নেতা মোজাফ্ফর হোসেন পল্টু

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমকে নিয়ে কুরুচিপূর্ণ ও মানহানিকর স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে উপজেলা যুবলীগের সহসভাপতি মোজাফ্ফর হোসেন পল্টুর বিরুদ্ধে।

চকরিয়া পৌরসভার তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সফুর আলম বাদী হয়ে আজ শুক্রবার থানায় মামলাটি রুজু করেন।

মামলার এজাহারে বাদী দাবি করেন, গত ২৫ জানুয়ারি থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত মোজাফ্ফর হোসেন পল্টু তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে এমপি জাফর আলমের বিরুদ্ধে অব্যাহতভাবে একের পর এক কুরুচিপূর্ণ ও মানহানিকর পোস্ট দিতে থাকে। এসব পোস্টের কারণে দলীয় নেতাকর্মী, সমর্থক থেকে শুরু করে সাধারণ জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়।

বিজ্ঞাপন

এমনকি সামাজিক অস্থিরতা সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিরও আশঙ্কা দেখা দেয়। তাই সেই ক্ষোভ প্রশমনের জন্য সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে এ মামলা রুজু করা হয়েছে।

মামলার বাদী সফুর আলম বলেন, 'মামলার আসামি মোজাফ্ফর হোসেন পল্টুর বিরুদ্ধে প্রতারণা, সন্ত্রাসী কার্যকলাপ, অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে মামলা এবং প্রতারণা মামলায় সাজা রয়েছে'।

বাদী বলেন, 'সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন সংসদ সদস্যের বিরুদ্ধে যেভাবে কুরুচিপূর্ণ ও মানহানিকর একের পর পোস্ট দেওয়া হয়েছে তাতে দলগতভাবে আওয়ামী লীগের নেতাকর্মীর মতো আমাকেও ব্যথিত করেছে। সহযোগী সংগঠন যুবলীগের পদে থেকে এমন নিজ দলের সংসদ সদস্যের বিরুদ্ধে মানহানিকর পোস্ট দেওয়ার মতো যে ধৃষ্টতা দেখিয়েছে, তা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়'।

এদিকে এমপি জাফর আলমের বিরুদ্ধে মানহানিকর ও কুরুচিপূর্ণ পোস্ট দেওয়ার প্রতিবাদে বর্ধিত সভা করেছে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ, চকরিয়া উপজেলা যুবলীগ। পৃথকভাবে অনুষ্ঠিত এসব সভা থেকে মোজাফ্ফর হোসেন পল্টুর বিরুদ্ধে আইনি ব্যবস্থা এবং যুবলীগ থেকে বহিষ্কারের দাবি ওঠে।

মামলা রুজু হওয়ার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, 'লিখিত অভিযোগ পেয়ে এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশমোতাবেক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেওয়া হয়েছে। একমাত্র আসামিকে ধরতে পুলিশ কাজ করছে'।

সাংসদ জাফর আলম বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তোলা ছবিকে পুঁজি করে মোজাফ্ফর হোসেন পল্টু মানুষের জায়গা-জমি দখলের চেষ্টাসহ বিভিন্নজনকে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়েছে। তার এসব অপকর্মে আমি সমর্থন না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে সে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে। এতে সংক্ষুদ্ধ হয়ে আওয়ামী লীগ নেতা সফুর আলম মামলা করেছেন'।



সাতদিনের সেরা