kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

লোহার ব্রিজ ভেঙে এসকাভেটরবাহী লরি খালে

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ২০:০২ | পড়া যাবে ২ মিনিটে



লোহার ব্রিজ ভেঙে এসকাভেটরবাহী লরি খালে

বরিশালের উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুরা সড়কে ঝুঁকিপূর্ণ লোহার ব্রিজ ভেঙে এসকাভেটরসহ লরি খালে পড়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকাবাসী চরম দুর্ভোগে পড়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দিবাগত শেষ রাতের কোনো একসময় উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নেন ডাবেরকুল স্কুলসংলগ্ন ব্রিজটি ভেঙে যায়। খবর পেয়ে শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে।

বিজ্ঞাপন

এলাকাবাসী জানায়, আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যের এ ব্রিজটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ ও বিভিন্ন যানবাহন চলাচল করে। বহু পুরনো লোহার ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও রাতের আঁধারে এসকাভেটরসহ লরিটি যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙে লরিসহ খালে পড়ে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় উপজেলার লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকেআঠা, দক্ষিণ ধামুড়াসহ ৮/১০টি গ্রামের মানুষের সড়ক পথের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে ওই এলাকার মানুষ চরম দূর্ভোগে পড়েছে।

উপজেলার বড়াকোঠা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, 'ব্রিজটি ভেঙে পড়ায় যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে তাৎক্ষণিক বাঁশের সাঁকো নির্মাণ করে দেওয়া হয়েছে। এর পূর্বে গার্ডার ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। ব্রিজটি পাস হলে হাজারো মানুষের দুর্ভোগ লাঘব হবে'।  

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস বলেন, 'ব্রিজটি স্থানীয়ভাবে জনগুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিইডিকে নির্দেশ দেওয়া হয়েছে'।



সাতদিনের সেরা