kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

দুই সপ্তাহ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে প্রবেশে নিষেধাজ্ঞা

গোপালগঞ্জ প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



দুই সপ্তাহ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে প্রবেশে নিষেধাজ্ঞা

করোনা সংক্রমণ বৃদ্ধিজনিত কারণে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে দর্শনার্থী প্রবেশাধিকার বন্ধ করা হয়েছে। আজ শুক্রবার সকালে সমাধি সৌধের ফটকের সামনে এ সংক্রান্ত একটি ব্যানার টাঙানো হয়েছে।

তাতে লেখা রয়েছে '২৮ জানুয়ারি সকাল থেকে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহের জন্য সমাধি সৌধ কমপ্লেক্সে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রয়েছে। আদেশক্রমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ'।

বিজ্ঞাপন

জাতির পিতার সমাধি সৌধের কিউরেটর মো. নুরুল ইসলাম জানিয়েছেন, জাতির পিতার সমাধিতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীদের ভিড় থাকে। কিন্তু করোনাভাইরাসের অবনতির কারণে ২৮ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশাধিকার দুই সপ্তাহ বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি উন্নতি হলে আবার কার্যক্রম সচল হবে।

এদিকে হঠাৎ করে দর্শনার্থী প্রবেশ বন্ধ করে দেওয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে আসা বঙ্গবন্ধুপ্রেমীরা গেটের সামনে ভিড় করছেন। ভেতরে ঢুকতে না পেরে কেউ কেউ গেটের বাইরে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করছেন।

ঝিনাইদহ থেকে আসা নাম প্রকাশ না করার শর্তে এক নারী বলেন, আজ সরকারি ছুটির দিন। তাই ভোর ৬টায় ছেলে-মেয়ে নিয়ে জাতির পিতার সমাধিতে এসেছি। এসে দেখি সমাধিতে প্রবেশাধিকার বন্ধ করা হয়েছে। মনটা ভেঙে গেছে।

সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার এ কে এম হেদায়েতুল ইসলাম জানিয়েছেন, সারা দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার প্রবেশাধিকার তুলে নেওয়া হবে।



সাতদিনের সেরা