kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

বিজিবির অভিযানে ৩ লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৪

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার ও টেকনাফ প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২২ ০১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বিজিবির অভিযানে ৩ লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৪

কক্সবাজারের টেকনাফ সীমান্তে পৃথক তিনটি অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা তিন লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে। একটি অভিযানে চারজন পাচারকারিকে আটক করা হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার এসব অভিযান চালানো হয়েছে।  

টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এই অভিযানের সত্যতা নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

টেকনাফের বিজিবি-২ নম্বর ব্যাটালিয়ানের সদস্যরা নাফনদীতে বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে একটি ট্রলারে অভিযান চালিয়ে ৭৮ হাজার ইয়াবা উদ্ধার করে।   মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ধাওয়া খেয়ে ট্রলারটি বাংলাদেশ সীমান্তে পালিয়ে এসেছিল বলে জানায় বিজিবি। ট্রলার থেকে দেশী-বিদেশী চারজন মাদক কারবারিকে আটক করা হয়েছে।  

ট্রলার থেকে আটক পাচারকারিরা হচ্ছেন- টেকনাফের হ্নীলা ফুলের ডেইলের মো. রবিউল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (৪২), শাহপরীর দ্বীপের মৃত কালু মিয়ার ছেলে মো. হাফেজ আহমদ (৪০), মিয়ানমারের আকিয়াব জেলা শহরের মন্দ্রাছে গ্রামের মৃত উ ছিং এর ছেলে ছেং ওয়াছিং (৩৮) এবং মিয়ানমারের দব্রিছাই থানা শহরের মৃত উপান জ এর ছেলে নেম ইউ চ (৩৬)। এ সময় ট্রলারটিও জব্দ করা হয়।

এদিকে কক্সবাজারের ৩৪ ব্যাটালিয়নের ঘুমধুম বিওপির বিজিবি সদস্যরা এক অভিযান চালিয়ে ৮০ হাজার ইয়াবার আরেকটি চালান আটক করেছে। বৃহস্পতিবার ভোরে এ অভিযান পরিচালনা করা হয়। বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল মো. মেহেদি হোসাইন কবির অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে টেকনাফের নাফনদীর খারাংখালী এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ট্রলার আসতে দেখে বিজিবি-২ ব্যাটালিয়ানের সদস্যরা চ্যালেঞ্জ করলে নৌকা থেকে পাচারকারিরা পানিতে ঝাপ দিয়ে মিয়ানমার সীমান্তে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা নৌকা থেকে এক লাখ ৮০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করে। এ পরিমাণ ইয়াবার মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা।



সাতদিনের সেরা