kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

চট্টগ্রামে পাঁচ জোড়া লোকাল ট্রেনের যাত্রা বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৭ জানুয়ারি, ২০২২ ২১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে পাঁচ জোড়া লোকাল ট্রেনের যাত্রা বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনসহ পাঁচ জোড়া লোকাল ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত যাত্রার আগে এসব ট্রেন বাতিল করা হয়। এর মধ্যে চট্টগ্রাম-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে তিন জোড়া বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন এবং চট্টগ্রাম-নাজিরহাট রুটে দুই জোড়া ডেমু ট্রেন রয়েছে।

এ ছাড়া চট্টগ্রাম-ঢাকা রুটে বিকেল ৩টায় চট্টগ্রাম রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে আন্তনগর মহানগর গোধূলি ট্রেন ছাড়ার সময় ছিল।

বিজ্ঞাপন

কিন্তু ট্রেনটি স্টেশনে দেরিতে আসায় ২০ মিনিট দেরিতে বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে যায়।

চট্টগ্রাম রেল স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী রাতে কালের কণ্ঠকে বলেন, চালকসহ রানিং স্টাফ সংকটের কারণে আজকে আমাদের পাঁচ জোড়া ট্রেনের যাত্রা বাতিল হয়েছে। এ ছাড়া অন্যান্য সকল রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

চট্টগ্রাম রেলস্টেশন সূত্রে জানা যায়, চট্টগ্রামের বটতল রেলস্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে প্রতিদিন ৭ জোড়া (আপ-ডাউন) ট্রেন চলাচল করে আসছে। এর মধ্যে রানিং স্টাফ সংকটের কারণে গতকাল ৪ জোড়া ট্রেন চলেছে। অন্যদিকে চট্টগ্রাম-নাজিরহাট রুটে প্রতিদিন চলাচল করে দুই জোড়া ডেমু ট্রেন। এ দুই জোড়া ডেমু ট্রেন গতকাল চলাচল করেনি। যাত্রা বাতিল করা হয়েছে। ওই রুটে আগের দিন গতকাল বুধবারও দুই জোড়া ট্রেন চলেনি। ফলে রানিং স্টাফ সংকটের কারণে চট্টগ্রাম-নাজিরহাট রুটে টানা দুই দিন ধরে ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিপাকে পড়েছেন। সড়ক পথে বাধ্য হয়ে ট্রেনের যাত্রীরা আসছেন।

গত মঙ্গলবার থেকে সারাদেশের মতো চট্টগ্রামেও ট্রেনের রানিং স্টাফ (চালক, সহকারী, গার্ড ও টিটি) সংকটের কারণে বিভিন্ন রেলপথে প্রভাব পড়েছে। বাতিল হচ্ছে যাত্রী ও পণ্যবাহী বিভিন্ন ট্রেনের যাত্রা। মাইলেজ বাতিল সম্বলিত অর্থ মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপন বাতিলের দাবিতে প্রায় এক বছর ধরে আন্দোলন চালিয়ে আসছে রানিং স্টাফরা।



সাতদিনের সেরা